hhjh

মাত্র পাওয়াঃ বিসিবির প্রস্তাব প্রত্যাখান করলেন সাকিব

বাংলাদেশের সর্বকালের সেরা ক্রিকেটার হলেন সাকিব আল হাসান। শুধু বাংলাদেশের নয় বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ক্রিকেটার হলেন সাকিব। তার রেকর্ড তাই বলে। বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের প্রথম বলার হিসেবে ওয়ানডে ক্রিকেটে ৩০০ উইকেটের মাইল ফলক স্পর্শ করেছেন ক্রিকেট বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ক্রিকেট বিশ্বের তিনি একমাত্র অলরাউন্ডার যিনি ওয়ানডে ক্রিকেটে ৩০০ উইকেট এবং ৬০০০ রানের মাইল ফলক স্পর্শ করেছেন।

ইংল্যান্ডের বিপক্ষে চট্টগ্রামের শেষ ওয়ানডে ম্যাচে ৪ উইকেটে নিয়ে এই বিরল ফলক স্পর্শ করেন তিনি। সাকিব আল হাসানের এই অর্জনে তাকে সম্মান জানাতে আগে থেকেই ক্রেস্ট বানিয়ে প্রস্তুত ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)।

কিন্তু ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তা গ্রহণ করতে অস্বীকার করেন সাকিব। তিনি নামও ঘোষণা করতে নিষেধ করেন। সেই সময় তাকে বেশ রাগান্বিতও দেখা যায়। গণমাধ্যমের সূত্রে জানা যায়, ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাকিব স্পষ্ট করেই জানিয়ে দিয়েছেন, তিনি এই সম্মাননা নিবেন না।

তবে দেশের একটি সংবাদ মাধ্যম জানিয়েছে বিসিবি এই সম্মাননা ক্রেস্টটি তাকে হয়তো পরে দেয়া হবে। কিন্তু প্রশ্ন থেকে যাচ্ছে, যা তিনি তাৎক্ষণিকভাবে নেননি তা তিনি পরে নিবেন কি-না। তবে ঠিক কি কারনে সাকিব এই পুরস্কার নিয়ে নেই সেটি এখনো অজানা।