InCollage 20230306 193532260

রেকর্ড গড়ে ডাবল সেঞ্চুরি করে সাদমানের ফিরছেন জাতীয় দলে

ক্যারিয়ারের প্রথমবার ডাবল সেঞ্চুরির দেখা পেয়েছেন তরুণ ব্যাটার সাদমান ইসলাম। বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ফাইনালে দুর্দান্ত ইনিংসটি খেলার পথে তিনি গড়েছেন নতুন রেকর্ডও। অসাধারণ ব্যাট করে ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে এক মাত্র টেস্টে ফেরার ইঙ্গিত দিলেন এই ব্যাটার। ম্যাচটি আগামী ৪ এপ্রিল মিরপুরে অনুষ্ঠিত হবে।

বিসিএলের ফাইনালে বিসিবি দক্ষিণাঞ্চলের হয়ে ওয়াল্টন মধ্যাঞ্চলের বিপক্ষে রোববার (৫ মার্চ) ৪৪৮ বল খেলে ২৪৬ রান করে আউট হন সাদমান। যা তার প্রথম শ্রেণির ক্যারিয়ারে প্রথম ডাবল সেঞ্চুরি। এর আগে তার সর্বোচ্চ রানের ইনিংস ছিল ১৮৯।

ক্যারিয়ারের প্রথম এ মাইলফলক স্পর্শ করার পথে নতুন একটি রেকর্ডও গড়েছেন সাদমান। ২৪৬ রানের অনবদ্য ইনিংসটি খেলতে তিনি মোট সময় নিয়েছেন ১১ ঘণ্টা ১৪ মিনিট। সময়ের হিসাবে যেটা দেশের প্রথম শ্রেণির ক্রিকেটে ভেঙেছে রকিবুল হাসানের রেকর্ড। এর আগে ২০০৬-০৭ মৌসুমে ফতুল্লায় জাতীয় ক্রিকেট লিগে বরিশালের হয়ে সিলেটের বিপক্ষে ৩১৩ রান করার পথে ১১ ঘণ্টা সময় নিয়েছিলেন রকিবুল।

এদিকে সাদমানের দুর্দান্ত ইনিংসটি ছাড়াও ১২০ রানে অপরাজিত ছিলেন মার্শাল আইয়ুব। দলের হয়ে তৃতীয় সর্বোচ্চ ৬১ রানের ইনিংস খেলেন ফজলে মাহমুদ রাব্বি। তাতে দক্ষিণাঞ্চল ৫ উইকেটে ৫০০ রান তুলে ইনিংস ঘোষণা করে। দ্বিতীয় দিনের শেষ সময়ে ব্যাট করতে নেমে মধ্যাঞ্চল বিনা উইকেটে ৩৩ রান তুলে নেয়।