InCollage 20230305 143628841 SzaX35z00r

মাত্র পাওয়াঃ তামিমের ডাকে সাড়া দিলেন সাকিব!

সাকিব আল হাসান এবং তামিম ইকবালের দ্বন্দ্ব গত এক সপ্তাহ ধরে টক অব দ্য কান্ট্রিতে রূপ নিয়েছে। তবে মাঠের খেলায় এই দুই তারকার অবস্থান সম্পূর্ণ ভিন্ন। মিরপুর শের-ই বাংলার মাঠে দ্বিতীয় ওয়ানডেতে সাকিব-তামিমকে দেখা গেছে একইসঙ্গে কাঁধ মিলিয়ে চলতে। এবার সেরকম দৃশ্য দেখা গেল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামেও। সেখানে তামিমের ডাকে সাড়া দিয়েছেন সাকিব।

মূল ঘটনা রোববার (৫ মার্চ) বেলা ১১টার সময়কার। তখন তামিম জহুর আহমেদ মাঠের পিচ দেখছিলেন। সে সময় দূরে সতীর্থদের সঙ্গে কথা বলছিলেন সাকিব। কিছুটা দূরে থাকা সাকিবকে মাঝমাঠের পিচ থেকে ডাক দিলেন তামিম। সঙ্গে সঙ্গে সাকিব তামিমের দিকে হাঁটা ধরেন। মনে হয় এমন একটা ডাক শোনার জন্যই সাকিবের কত শত অপেক্ষা। সেসব কথা যাক, পিচের পাশে দাঁড়িয়ে দু’জন কোনো বিষয় নিয়ে দশ মিনিট কথা বলেন। তবে তারা পিচের বিষয়েই কথা বলেছেন বলে কিছুটা আন্দাজ করা যায়।

ইতোমধ্যে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ টাইগারদের হাতছাড়া হয়ে গেছে। এখন তাই ক্রিকেটারদের মনোযোগ তৃতীয় ম্যাচ জিতে অন্তত হোয়াইটওয়াশের লজ্জা এড়ানো। সোমবার (৬ মার্চ) ইংল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডেতে নামার আগে অধিনায়ক তামিমও তাই পিচ নিয়ে হোমওয়ার্ক সেরে নিচ্ছেন।

তবে দেশের দুই প্রধান তারকার আলাপের সময় ঘটনাস্থলে ছিলেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহেও। তৃতীয় ম্যাচ খেলতে গতকাল সকালে চট্টগ্রাম পৌঁছায় বাংলাদেশ দল। যদিও দলের সঙ্গে ছিলেন না সাকিব। আজ সকালেই তিনি দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছেন। সেখানে পৌঁছেই তিনি চলে যান অনুশীলনে। যেন তার কাছে ভ্রমণ ক্লান্তি বলে কিছুই নেই। এর আগেও সকালে আমেরিকা থেকে পৌঁছে দুপুরে তিনি যোগ দিয়েছিলেন সতীর্থদের অনুশীলনে।

এর আগে মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় সিরিজের প্রথম দুটি ম্যাচ। সেখানে প্রথম ম্যাচে ভালো লড়াই করলেও দ্বিতীয় ম্যাচে টাইগাররা বড় ব্যবধানে হারে। এতে সিরিজ থেকে ছিটকে গেছে তামিমের দল। অন্যদিকে সিরিজ জিতে ফুরফুরে মেজাজে আছে সফরকারী ইংলিশরা। সিরিজের শেষ ওয়ানডে এবং প্রথম টি-টোয়েন্টি (৯ মার্চ) ম্যাচটি চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। এরপর বাকি দুটি টি-টোয়েন্টি ম্যাচ (১২ ও ১৪ মার্চ) হবে মিরপুরে।