বাংলাদেশের সর্বকালের সেরা ক্রিকেটারদের একজন তামিম। দেশ সেরা ওপেনারও তিনি। তার ব্যাটিংয়ের উপর ভর করে অনেক বড় বড় দলকে হারিয়েছে বাংলাদেশ। এখন তার ব্যাট রানের ফোয়ারে ছুটেই চলেছে।

আর মাত্র ৮৫ রান করলেই বাংলাদেশের প্রথম ব্যাটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ হাজার রানের মাইল ফলকে পৌছে যাবেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। ২০০৭ সালে ৯ ফেব্রুয়ারি জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল তামিম ইকবালের।

Suggested Post :  ব্রেকিং নিউজঃ বাংলাদেশকে দারুন সুখবর দিল আইসিসি

বাংলাদেশ জাতীয় দলের জার্সিতে টানা ১৫ বছর খেলছেন তিনি। কিছুদিন আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিলেও বর্তমানে বাংলাদেশ জাতীয় দলের জার্সিতে ওয়ানডে এবং টেস্ট খেলছেন তিনি।

তিনি বর্তমানে বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক। ‌ দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারে বাংলাদেশের হয়ে তৃতীয় সর্বোচ্চ ৩৭৪ ম্যাচ খেলেছেন তামিম ইকবাল। যেখানে ব্যাট হাতে ৪৩৭ ইনিংসে ১৪৯১৫ রান সংগ্রহ করেছেন তামিম। আন্তর্জাতিক ক্রিকেটে তার ব্যাটিং গড় ৩৫.৫৯। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২৫ টি সেঞ্চুরি করেছেন তিনি।

Suggested Post :  সাকিবকে নিয়ে গুরুত্বর 'বোমা' ফাটালেন নির্বাচক রাজ্জাক!

এছাড়াও নামের খাতায় রয়েছে ৯৩ টি হাফ সেঞ্চুরি। ইংল্যান্ডের বিপক্ষে আগামীকাল চট্টগ্রামে তৃতীয় এবং শেষ ওয়ানডে ম্যাচে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। এই ম্যাচে তামিম ইকবাল আর মাত্র ৮৫ রান করতে পারলেই বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ হাজার রানের মাইল ফলক স্পর্শ করবেন।