images 2023 03 04T152511.180

এইমাত্র পাওয়াঃ অনন্য ১ রেকর্ডে সবার শীর্ষে মুশফিক

মুশফিকুর রহিম বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম প্রধান খেলোয়াড়। দলের কঠিন সময়ে নিজেকে প্রমাণ করেছেন বহুবার। এ জন্য তাকে উপযুক্ত সুযোগও দিয়েছে ক্রিকেট বোর্ড।

শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ১৫০তম ম্যাচ খেলেছেন মুশফিক। এর মাধ্যমে মিস্টার ডিপেন্ডবল একজন ক্রিকেটার হিসেবে একটি অনন্য রেকর্ড বই লিখেছেন যিনি একক মাঠে সবচেয়ে বেশি সংখ্যক ম্যাচ খেলেছেন।

অবশ্য ঘরের মাঠে নিজের ১৫০তম ম্যাচটি ভুলেই যেতে চাইবেন মুশফিক। দীর্ঘদিন ধরে চলমান বাজে ফর্মের ধারা থেকে এ ম্যাচেও বেরোতে পারেননি তিনি। ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ৫ বলে মাত্র ৪ রান করে সাজঘরে ফিরতে হয় তাকে। স্যাম কুরানের করা ডেলিভারিতে বল তার ব্যাটের কানায় লেগে জমা পড়ে উইকেটরক্ষক জস বাটলারের গ্লাভসে।

তবে শুধু মুশফিকই নন, এক ভেন্যুতে সর্বোচ্চ ম্যাচ খেলার ক্রিকেটারদের মধ্যে প্রথম চারজনই বাংলাদেশের। শেরে বাংলা স্টেডিয়ামে ১৩৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলে দুইয়ে আছেন সাকিব আল হাসান।

একই ভেন্যুতে ১৩২ ম্যাচ খেলে মাহমুদউল্লাহ রিয়াদ তিনে ও চারে আছেন ১২১ ম্যাচ খেলা তামিম ইকবাল। হারারে স্পোর্টস ক্লাবে ১০১ ম্যাচ খেলে পাঁচে সাবেক জিম্বাবুইয়ান ব্যাটার হ্যামিল্টন মাসাকাদজা।