images 2023 03 03T190246.341

মাঠে নামছে আর্জেন্টিনা দেখেনিন একাদশ; প্রতিপক্ষ ও সূচি

মাস তিনেক হলো কাতার বিশ্বকাপ শেষ হওয়া। যার রেশ এখনো কাটেনি আর্জেন্টিনার সমর্থকদের মধ্যে। দীর্ঘ ৩৬ বছরের শিরোপা খরা কাটিয়ে কাতার বিশ্বকাপে স্বপ্নের শিরোপা জিতেছে মেসিরা। দীর্ঘ দিনের আক্ষেপ ঘুচেছে মেসির। তবে বিশ্বকাপের পর আর আর্জেন্টিনার জার্সি গায়ে মাঠে নামা হয়নি মেসি বাহিনীর। তাদের মাঠে দেখতে মুখিয়ে রয়েছেন আলবিসেলেস্তা সমর্থকরা। এরই মধ্যে চলতি মাসে দুটি ম্যাচ খেলার কথা জানিয়েছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। ইতিমধ্যেই প্রতিপক্ষও নিশ্চিত করেছে এএফএ।

দেশটির গণমাধ্যমগুলো জানিয়েছে, বিশ্বকাপের একাদশই নিয়ে বিশ্বচ্যাম্পিয়নরা মাঠে নামতে পারে। আর এ লক্ষ্যে আসন্ন দুই ম্যাচের প্রতিপক্ষ ও সময়সূচিও নির্ধারণ করা হয়েছে।

আগামী ২৩ মার্চ প্রথম ম্যাচে পানামাকে আতিথ্য দেবে মেসিরা। আর পাঁচদিন ব্যবধানে আবারও মাঠে নামবে দলটি। ২৮ মার্চ মেসিদের প্রতিপক্ষ কিরাকাওয়ে। পানামার বিপক্ষে ম্যাচটি হবে এল মনুমেন্তালে এবং কিরাকাওয়ের বিপক্ষে একই মাঠে নামার কথা রয়েছে মেসিদের।

এদিকে দিন তিনেক আগেই বিশ্বকাপজয়ী কোচ লিওনেল স্ক্যালোনির সঙ্গে চুক্তি নবায়ন করেছে দেশটির ফুটবল ফেডারেশন। বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের সঙ্গে ২০২৬ সাল পর্যন্ত থাকছেন স্ক্যালোনি।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ: এমিলিয়ানো মার্তিনেজ (গোলরক্ষক), নাহুয়েল মলিনা, ক্রিস্টিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি, দি মারিয়া, মার্কোস আকুনা, রদ্রিগো দি পল, এনজো ফার্নান্দেজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, লিওনেল মেসি, হুলিয়ান আলভারেজ।