ইংলিশদের ২০০ পার চাপের মুখে বাংলাদেশ দল

InCollage 20230303 143928053 KR8NjDcT06

মঞ্চ এক, চিত্রনাট্যও এক। শুধু বদলেছে চরিত্র। প্রথম ওয়ানডেতে সফরকারীদের টেনে নিয়ে গিয়েছিলেন সেঞ্চুরিয়ান ডেভিড মালান। আর আজ সিরিজ নিশ্চিতের ম্যাচে জেসন রয়ের ব্যাটে সওয়ার হয়েছে ইংল্যান্ড। ১০৪ বল খরচায় ক্যারিয়ারের ১২ তম শতরান পূর্ণ করলেন ইংলিশ এ মারকুটে ওপেনার। শেষ খবর পাওয়া পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ৩০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৬২ রান।

শুক্রবার (০৩ মার্চ) মিরপুর শের-ই বাংলায় টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ২৫ রানে প্রথম উইকেট হারায় সফরকারীরা। তাসকিনের করা অফ স্ট্যাম্পের বল সল্টের ব্যাটের কানায় লেগে প্রথম স্লিপে ক্যাচ উঠলে সেই ক্যাচ দারুণভাবে তালুবন্দি করেন নাজমুল শান্ত।

প্রথম ধাক্কার পর রয় আর মালান মিলে পঞ্চাশোর্ধ্ব জুটি গড়ে দলকে এগিয়ে নিচ্ছিলেন। তবে আগের ম্যাচের সেঞ্চুরিয়ান ডেভিড মালানকে আজ টিকতে দিলেন না মিরাজ। বোলিংয়ে এসে নিজের তৃতীয় ডেলিভারিতেই মালানকে তুলে নেন টাইগার এ অফ স্পিনার। এলবিডব্লুর ফাঁদে পড়ে ১৯ বলে ১১ রান করে ফিরলেন প্রথম ম্যাচে জয়ের নায়ক।

২১তম ওভারে ভিন্সকে উইকেটের পেছনে ক্যাচে পরিণত করেন তাইজুল। ১৬ বলে ৫ রান করে ফেরেন ভিন্স। নিয়মিত বিরতিতে উইকেট হারানোর পরও রানের চাকা সচল রেখেছে ইংলিশ ব্যাটাররা। তাদের কাজটা আরও সহজ করেছে বাংলাদেশি বোলারদের নির্বিশ বোলিং ও বাজে ফিল্ডিং।

স্রেফ ১৩ রানের ব্যবধানে ডেভিড মালান ও জেমস ভিন্সের উইকেট তুলে নিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়ার আশা জাগিয়েছিল বাংলাদেশ। তবে চতুর্থ উইকেট জুটিতে সেই আশায় বাধ সাধছেন জেসন রয় ও জস বাটলার।

Bangladesh vs England, 2nd ODI
Bangladesh opt to bowl
ENG – 205/4 (35.4)
CRR: 5.75
Batting R(B) 4s 6s SR
Jos Buttler* 39(40) 3 0 97.5
Bowling O M R W
Shakib Al Hasan* 7.4 0 42 1
Taskin Ahmed 7 0 40 1

You May Also Like