shnato press 20230302094725

এক ম্যাচেই রান করে বোমা ফাটালেন নাজমুল হাসান শান্ত

২০১৮ সালে বাংলাদেশ দলের হয়ে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয়েছিল নাজমুল হোসেন শান্তর। তবে অভিষেক হওয়ার ৪ বছর পরেই এসে পেলেন প্রথম অর্ধ-শতকের দেখা। সেটাও গতকাল বুধবার ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে। যদিও বাংলাদেশ দল ম্যাচ হেরেছে ৩ উইকেটের ব্যবধানে। অবশ্য শান্ত জানালেন এক ম্যাচেই সব শিখেছেন তা নয়।

ম্যাচ শেষে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে এসেছিলেন শান্ত। সেখানে তার কাছে জানতে চাওয়া হয় ওয়ানডে ক্রিকেট ঠিকমতো বুঝতে পারছেন এখন। জবাবে শান্ত বলেন, ‘মাত্র একটা ম্যাচ রান করলাম। এখনই আমার মনে হয় যে এটা বলা হয় ঠিক হবে না আমি অনেক কিছু শিখে গেছি। আজকের ম্যাচেও আমার অনেক ভুল ছিল। আমি যদি ইনিংস বড় করতে পারতাম, তাহলে হয়তো আমরা ২৪০-৫০ রান করতে পারতাম। তবে হ্যাঁ, ভালো একটা ইনিংস হয়েছে। এটা আমাকে সামনের ম্যাচগুলোতে আত্মবিশ্বাস যোগাবে।’

ডেভিড মালান শেষ পর্যন্ত ক্রিজে থেকে জিতিয়েছেন দলকে। তবে বাংণাদেশের শেষ পর্যন্ত ক্রিজে থাকতে পারেনি কেউ। এই বিষয়ে শান্ত বলছিলেন, ‘আজকে হয়তো ক্যারি করতে পারেনি, কিন্তু অতীতে আমাদের ব্যাটাররা ইনিংস বড় করে ম্যাচ জিতিয়েছে। এমন না যে আমাদের ব্যাটাররা ইনিংস লম্বা করতে পারে না। অতীতে যদি দেখেন অবশ্যই অনেকের ভালো ভালো ইনিংস আছে যারা আমাদের ম্যাচ জিততে সাহায্য করেছে। আজকে হয়নি, আশা করবো সামনে যে-ই এমন ইনিংস খেলবে চেষ্টা করবে বড় ইনিংস খেলার।