‘ফিফা দ্য বেস্ট’র মেসি নাকি এমবাপ্পে?

messi mbappe 20230227171335

আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি যে দলে খেলবেন, সেখানে সতীর্থদের সঙ্গে তার সহজেই রসায়ন গড়ে ওঠার কথা। কিন্তু বিশ্বকাপের মঞ্চ থেকে ফরাসি ফরোয়ার্ড এমবাপের সঙ্গে সেরা হওয়ার দ্বৈরথ চলছে তার। সেই দ্বৈরথে প্রথমবার জিতে মেসি আর্জেন্টিনার সাড়ে তিন দশকের বিশ্বকাপ আক্ষেপ ঘুচিয়ে দিয়েছেন। ‘ফিফা দ্য বেস্ট’ অ্যাওয়ার্ড জেতার লড়াইয়ে এবার আবারও মুখোমুখি হয়েছেন মেসি-এমবাপে। তবে তার আগেই পিএসজির জার্সিতে দুজন রসায়ন গড়ে তুলেছেন।

রোববার রাতে নিজেদের সেরা হওয়ার লড়াই ভুলে বসেছেন বর্তমান সময়ের আলোচিত দুই তারকা। দুজনের অসাধারণ নৈপুণ্যে ধুঁকতে থাকা ফরাসি ক্লাব ৩-০ গোলে জয় পেয়েছে। এতে দুজনের স্কোরের বাইরেও দারুণ রসায়ন ভক্তদের বিশেষ নজর কেড়েছে।

মেসির পাস থেকে যেমন এমবাপে গোল করেছেন। তেমনি মেসির গোলেও বল যোগান দেন এমবাপে। শুধু গতরাতের ম্যাচেই নয়। এর আগেও লিগ ওয়ানের সর্বশেষ ম্যাচে জয় পাওয়ার রাতে দুজনের দারুণ বোঝাপড়ে দেখা গিয়েছিল। লিলের বিপক্ষে সেই ম্যাচে অবশ্য মেসি, নেইমার ও এমবাপে তিনজনই গোল পেয়েছিলেন। তবে ম্যাচের নির্ধারিত সময় পর্যন্ত গোল ব্যবধানে কোনো দলই এগিয়ে ছিল না। ফলে পয়েন্ট খোয়ানোর শঙ্কায় ছিল পিএসজি। তবে অতিরিক্ত মিনিটে মেসির বাঁকানো ফ্রি-কিকেই দলের কালো মেঘ সরিয়ে দেয়। হালে পানি পাওয়া এমবাপে এরপর মেসিকে জড়িয়ে ধরেন। ভুলে যান সব দ্বৈরথ।

গত রাতে মার্শেইয়ের বিপক্ষে প্রথম লিড এনে দেন মেসি। এমবাপের পাস থেকে ২৯ মিনিটে তিনি বল জালে জড়ান। এরপর পিএসজিকে আরও দুবার গোল উদযাপনের সুযোগ করে দেন এমবাপে। দুটি গোলেই বল যোগান দিয়েছেন মেসি। সেই জয়ে ২৫ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে পিএসজি ফরাসি লিগে শীর্ষস্থানটা আরও মজবুত করেছে।

You May Also Like