i 8 8973c5e385f820c7ff550f8ccc8a44ca

রাতে গোল করে নতুন মাইলফলকের সামনে দারিয়ে লিও মেসি

মেসি-এমবাপ্পের দারুণ রসায়ন দেখা গেলো গতকাল। লিগ ওয়ানে মার্শেইকে ৩-০ গোলে হারানো ম্যাচে জোড়া গোল করেছেন এমবাপ্পে। যার দুটি গোলই ছিল মেসির বানিয়ে দেওয়া। ফরাসি ফরোয়ার্ড অবশ্য তার প্রতিদান দিয়েছেন মেসির ৭০০তম ক্লাব গোলটি বানিয়ে দিয়ে।

ইনজুরিতে থাকায় নেইমার ছিলেন না। তার পরেও দুই বিশ্বকাপ জয়ী তারকার রসায়নটা ছিল চোখে পড়ার মতো। ২৫ মিনিটে মেসির বাড়ানো বল ধরে স্কোর ১-০ করেন এমবাপ্পে। ২৯ মিনিটে ভূমিকা বদল হয়ে যায় দুইজনের। এক্ষেত্রে মেসি গোলদাতা। আর সেটির যোগানদাতা এমবাপ্পে। তার পর সহজ সুযোগও মিস করেছেন মেসি। এমবাপ্পেকে রুখে দেন লোপেজ। তানাহলে ব্যবধান আরও বাড়তে পারতো।

দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে দুর্দান্তভাবে মেসির উঁচু করে বাড়ানো বলে জাল কাঁপিয়ে স্কোর ৩-০ করেন এমবাপ্পে।

মার্শেইর ঘুরে দাঁড়ানোর সুযোগ নষ্ট করে দেন দোন্নারুম্মা। ৬৭ মিনিটে নুনো তাভারেসের হেড দারুণভাবে সেভ করেন তিনি।

এই জয়ে নিকতমপ্রতিদ্বন্দ্বী মার্শেইর চেয়ে ৮ পয়েন্ট ব্যবধান ধরে রাখতো পারলো পিএসজি। তাদের সংগ্রহ ২৫ ম্যাচে ৬০। দুইয়ে থাকা মার্শেইর সমান ম্যাচে সংগ্রহ ৫২।

এদিকে মেসির মাইলফলকের রাতে বড় সুযোগ হাতছাড়া করেছে তার সাবেক ক্লাব বার্সেলোনা। শীর্ষে থাকা স্প্যানিশ জায়ান্টদের সুযোগ ছিল ব্যবধান আরও বাড়িয়ে নেওয়ার। কিন্তু আলমেরিয়ার কাছে অপ্রত্যাশিতভাবে তারা ১-০ গোলে হেরে গেছে। তাতে লিগে ৭ ম্যাচের জয়ধারায় ছেদ পড়েছে বার্সার। ২৪ মিনিটে ম্যাচের একমাত্র গোলটি করেন তুরে। তাও আবার সাবেক বার্সা তারকা লুই সুয়ারেজের দেওয়া লং পাসে!