ggddz

ঝগড়া সমাধানে তামিম রাজি হলেও সাকিব রাজি না

বাংলাদেশ জাতীয় দলের দুই সিনিয়র ক্রিকেটার সাকিব আল হাসান ও তামিম ইকবালের মধ্যকার দ্বন্দ্ব এখন প্রায় সবারই জানা। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের মন্তব্যের পর আলোচনা হচ্ছে দু’জনের বিরোধ নিয়ে। তবে মাঠের বাইরে যেমনই থাকুক, মাঠের ভেতরে দু’জনের সম্পর্ক খুবই স্বাভাবিক বলে মন্তব্য করেছেন ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। রোববার মিরপুরে এক সংবাদ সম্মেলনে এসে তিনি এই মন্তব্য করেন।

তামিম বলেন, ‘পরিষ্কার করে বলছি যে বাংলাদেশের জার্সি গায়ে আমরা যখন মাঠে নামি, তখন আমাদের মধ্যে কোনো সমস্যা থাকে না। আমরা একসঙ্গে ব্যাটিং করি, পার্টনারশিপ করি। তখন আমাদের মধ্যে কোনো ঝামেলা থাকে না।’

তিনি বলেন, ‘আমি ওয়ানডে অধিনায়ক। ম্যাচে তার যখন প্রয়োজন তখন তাকে দিয়ে বোলিং করাই। ফিল্ডিং সাজাই। সে উইকেট পেলে তাকে কংগ্রাচুলেট করি, হাইফাই করি। সেও করে। কাজেই আপনাদের বলতে পারি, মাঠের মধ্যে আমাদের দু’জনের সম্পর্কে কোনো সমস্যা নেই।’

দলের অভিজ্ঞ এই ক্রিকেটার বলেন, “আমরা দু’জন দু’জনের জায়গা থেকে বাংলাদেশের জন্য যতটুকু করণীয় ততটুকু করি। মাঠে আমাদের দু’জনের পূর্ণ আত্মনিবেদন থাকে। সেখানে ব্যক্তিগত দ্বন্দের কোনো চিন্তাই আসে না।”

বিভিন্ন সূত্রে জানা গেছে, সাকিব-তামিমের মাঝে মিটমাট করে দিতে বিসিবি কর্তারা একাধিকবার মিটিং করেছেন। সেই সব মিটিংয়ে তামিম ইতিবাচক থাকলেও সাকিব গো ধরে বসে ছিলেন। তিনি তামিমের সঙ্গে মিটমাট করতে রাজি ছিলেন না। এ জন্যই দুই সুপারস্টারের সম্পর্ক এখনো আদায়-কাঁচকলায়। সংবাদ সম্মেলনে তামিমকে প্রশ্ন করা হয়, সাকিবের সঙ্গে মিটমাট সম্ভব কি না? জবাবে আজও ইতিবাচক কথাই বলেন তামিম, ‘সব কিছুই সম্ভব। এভরিথিং ইজ পসিবল। যা কিছুই হয়েছে দুজনের মধ্যেই হয়েছে। সে (সাকিব) দলের খুবই গুরুত্বপূর্ণ একজন।