ggds

ইংল্যান্ডের বিপক্ষে ১ম Odi ম্যাচের জন্য বাংলাদেশের শক্তিশালী একাদশ ঘোষণা

আর মাত্র কয়েক দিন পর শুরু হবে বাংলাদেশ বনাম ইংল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ইতিমধ্যে বাংলাদেশে অবস্থান করছে ইংল্যান্ডের জাতীয় ক্রিকেট দল। আগামী ১ মার্চ শুরু হবে প্রথম ওয়ানডে। প্রায় ৬ বছর আগে ঘরের মাঠে ওয়ানডে সিরিজে ১-১ ড্র হয়। তবে সিরিজ জিততে মরিয়া টাইগাররা। কিন্তু এখন সবার মনে একটাই প্রশ্ন কেমন হবে প্রথম ম্যাচে বাংলাদেশের একাদশ? চলুন দেখে নেয়াযাক ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে বাংলাদেশের একাদশ যেমন হতে পারে।

বাংলাদেশের ওয়ানডে এক রকম স্থির অবস্থাতে আছে। কোনো রকম ইনজুরি না থাকলে যারা নিয়োমিত একাদশ খেলে থাকে তারাই ঘুরে ফিরে থাকে। তাই ওপেনিংয়ে দেখা যাবে ইনজুরি থেকে সরে উঠা ওয়ানডে অধিনায়ক ও দেশ সেরা ওপেনার তামিম ইকবালকে। তার সাথে ওপেনিংয়ে থাকবে আরেক তারকা ব্যাটার লিটন দাস।

তিন নম্বরে দেখা যাবে বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। নাম্বার চারে দেখা যাবে বাংলাদেশের মি. ডিপেন্ডেবল খ্যাত মুশফিকুর রহিমকে। পাঁচে দেখা যেতে পারে মাহামুদউল্লাহ রিয়াকে। ৬ ও ৭ নম্বরে যথারীতি দেখা যাবে আফিফ ও মিরাজকে।

আর যদি প্রথম ম্যাচে তৌহিদ হৃদয়ের অভিষেক হয় তাহলে বাংলাদেশের ব্যাটিং অর্ডারে কিছুটা পরিবর্তন দেখা যাবে। পাঁচ নম্বর অথবা ৭ নম্বরে দেখা যেতে পারে তাকে।

এবার আসা যাক বাংলাদেশের স্পিন বিভাগে। স্পিনে যথারীতি বাংলাদেশের দুই সেরা অলরাউন্ডার সাকিব ও মিরাজ থাকবে। তার সাথে যদি একজন বাড়তি স্পিনার নেয়া হয় তাহলে একাদশে সুযোগ পেয়ে যেতে পারেন তাইজুল ইসলাম।

আর পেস বোলিং বিভাগ সমলাতে পারেন মুস্তাফিজ ও তাসকিন। স্পিনার বাদ দিয়ে বাড়তি এক জন পেসার খেলানো হয় তাহলে একাদশে সুযোগ পেয়ে যাবেন হাসান মাহামুদ।

ইংল্যান্ডের বিপক্ষে kpn- এর রিপোর্টারের মতে বাংলাদেশের সম্ভাব্য সেরা একাদশ:

তামিম ইকবাল(অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহামুদউল্লাহ রিয়াদ, তৌহিদ হৃদয়, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহামেদ।

আপনারা আপনাদের পছন্দের একাদশ কমেন্টের মাধ্যমে আমাদের জানাতে পারেন।