331362753 1477802502975245 2391834839054122696 n

বাংলাদেশে পৌছালো ইংল্যান্ড ক্রিকেট দল দেখেনিন একাদশ

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় পৌঁছেছে ইংল্যান্ড ক্রিকেট দল। ২৩ সদস্যের দল শুক্রবার সকালে বাংলাদেশে পা রাখেন। এর আগে গতকাল ঢাকায় এসেছিলেন পেসার সাকিব মাহমুদ। সাত বছর পর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশে এলো থ্রি লায়নরা।

বিমানবন্দর থেকে জস বাটলাররা সরাসরি টিম হোটেলে চলে যান। আগামীকাল থেকে মিরপুরে ইংলিশ ক্রিকেট দলের অনুশীলনের কথা রয়েছে। আজ তারা বিশ্রাম করেই কাটাবেন। শুধু টি-টোয়েন্টি দলে থাকা ক্রিকেটাররা ৬ মার্চের মধ্যে ঢাকায় এসে পৌঁছাবেন বলে জানা গেছে।

১ মার্চ থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। একদিন বাদেই ৩ মার্চ হবে দ্বিতীয় ওয়ানডে। প্রথম দুই ওয়ানডে হবে মিরপুরে। ৬ মার্চ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ। একই মাঠে ৯ মার্চ থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। ১২ ও ১৪ মার্চ শেষ দুটি ম্যাচ হবে মিরপুরে।

এই সিরিজে প্রতিটি ম্যাচ হবে দিবারাত্রি। ওয়ানডে ম্যাচ শুরু হবে দুপুর ১২টায়, আর টি-টোয়েন্টি ম্যাচ হবে বিকেল ৩টায়।

ওয়ানডে সিরিজ বিশ্বকাপ সুপার লিগের অংশ। যদিও উভয় দল ইতোমধ্যে ২০২৩ বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করেছে।

বাংলাদেশ সফরের সঙ্গে পাকিস্তান সুপার লিগ সাংঘর্ষিক হওয়া এবং ইনজুরির কারণে বেশ কয়েকজন তারকা ক্রিকেটারকে পাচ্ছে না ইংল্যান্ড। পিএসএল খেলতে বাংলাদেশে আসছেন না দুরন্ত ফর্মে থাকা অ্যালেক্স হেলস। দক্ষিণ আফ্রিকায় টি-টোয়েন্টি মাতানো উইল জ্যাকসও থাকছেন না একই কারণে। এছাড়া স্যাম বিলিংস, লিয়াম ডউসন এই সফর থেকে সরে দাঁড়িয়েছেন। ইনজুরির কারণে জায়গা হয়নি জনি বেয়ারস্টো ও লিয়াম লিভিংস্টোনের।

ওয়ানডে দল: জস বাটলার (অধিনায়ক), টম অ্যাবেল, রেহান আহমেদ, মঈন আলী, জোফরা আর্চার, স্যাম কারান, সাকিব মাহমুদ, ডেভিড মালান, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, রিসি টপলি, জেমস ভিন্স, ক্রিস ওকস, মার্ক উড।

টি-টোয়েন্টি দল: জস বাটলার (অধিনায়ক), টম অ্যাবেল, রেহান আহমেদ, মঈন আলী, জোফরা আর্চার, স্যাম কারান, বেন ডুকেট, উইল জ্যাকস, ক্রিস জর্ডান, ডেভিড মালান, আদিল রশিদ, ফিল সল্ট, রিসি টপলি, ক্রিস ওকস, মার্ক উড।