ব্রেকিং নিউজঃ দারুণ সুখবর পেলেন মিরাজ ও তাইজুল

InCollage 20230223 180839656 mCmX7Oo54p

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সদ্য ঘোষিত টেস্ট র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে জাতীয় দলের তারকা অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ ও তাইজুল ইসলামের।

বুধবার ক্রিকেটারদের সাপ্তাহিক র‌্যাংকিং প্রকাশ করে আইসিসি। আইসিসির শীর্ষ বোলারদের তালিকায় এগিয়েছেন মিরাজ ও তাইজুল। একধাপ করে এগিয়েছেন বাংলাদেশের এই দুই স্পিনার। ২৬ থেকে ২৫-এ এসেছেন মিরাজ। আর তাইজুল ২৫ থেকে ২৪-এ উঠে এসেছেন। ২৮ নম্বরেই আছেন সাকিব আল হাসান।

অলরাউন্ডার র‍্যাংকিংয়ে সেরা তিনে কোনো পরিবর্তন হয়নি। এক ও দুইয়ে আছেন দুই ভারতীয় রবীন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিন। দুই ভারতীয় স্পিনিং অলরাউন্ডার চলমান বোর্ডার গাভাস্কার ট্রফিতে দুর্দান্ত পারফরম্যান্স করছেন। আর তিনে আছেন সাকিব।

প্যাট কামিন্সকে টপকে শীর্ষ বোলার এখন জেমস অ্যান্ডারসন। কদিন আগে শেষ হওয়া বে ওভালের মাউন্ট ম্যাঙ্গানুইয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে দুর্দান্ত বোলিং করেন তিনি। মাউন্ট ম্যাঙ্গানুই টেস্টে ৭.৭১ গড়ে নিয়েছেন ৭ উইকেট।

শীর্ষে উঠে রেকর্ড গড়েছেন অ্যান্ডারসন। ৪০ বছর ২০৭ দিন বয়সে সাদা পোশাকে শীর্ষ বোলার হয়েছেন ইংলিশ এই পেসার।

অ্যান্ডারসনের আগে এমন রেকর্ড হয়েছিল ১৯৩৬ সালে। ১৯৩৬ সালে অস্ট্রেলিয়ার লেগস্পিনার ক্ল্যারি গ্রিমেট ৪৪ বছর ২ মাস বয়সে শীর্ষ বোলার হয়েছিলেন টেস্টে। তাছাড়া স্টুয়ার্ট ব্রডের সঙ্গে জুটি বেঁধে রেকর্ডও গড়েন অ্যান্ডারসন। অ্যান্ডারসন-ব্রড জুটি ১৩৩ টেস্ট খেলে নিয়েছেন ১০০৯ উইকেট। দুইয়ে থাকা গ্লেন ম্যাকগ্রা-শেন ওয়ার্ন জুটি ১০৪ টেস্টে ১০০১ উইকেট নিয়েছেন।

You May Also Like