images 2023 02 23T180426.470

ব্যর্থ তামিম-লিটন-মুশফিকরা সর্বোচ্চ রান করলেন ইয়াসির

আসন্ন ইংল্যান্ড সিরিজকে সামনে রেখে আজ মিরপুর শেরে বাংলার মাঠে প্রস্তুতি ম্যাচ খেলছেন জাতীয় দলের ক্রিকেটাররা। যেখানে নীল দল ও সবুজ দলে ভাগ হয়ে খেলছেন তারা। এই ম্যাচে আগে ব্যাট করেছে তামিম ইকবালের নেতৃত্বাধীন নীল দল। আগে ব্যাট করে ৪২.৪ ওভারে ২০৫ রান অলআউট হয়েছে তামিমদের নীল দল।

নীল দলের হয়ে ওপেন করতে নামেন তামিম ইকবাল এবং লিটন দাস। দেখে শুনেই খেলছিলেন এই দুই ওপেনার, ২ রান করতেই ফিরেছেন তামিম। দারুণ শুরু পেলেও ইনিংস বড় করতে পারেননি লিটন দাস, ফিরেছেন ৪৬ রান করে।
জাকির হাসান ৮ ও ৬ রান করেছেন মুশফিকুর রহিম। আফিফের ব্যাট থেকে এসেছে ১৭ রান। মিডল অর্ডারে নেমে ৫৮ বলে ৬১ রানের ইনিংস খেলেছেন ইয়াসির আলী রাব্বি। মেহেদী হাসান মিরাজ করেছেন ১৯। শেষ দিকে ৩২ বলে ২৮ রান করেন আমিনুল ইসলাম।

সবুজ দলের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম। তিনটি উইকেট পেয়েছেন হাসান মাহমুদ। দুটি উইকেট গেছে রিশাদ হোসেনের ঝুলিতে। একটি উইকেট পেয়েছেন তানভির ইসলাম।

বাংলাদেশের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা রয়েছে ইংল্যান্ডের। সূচি অনুযায়ী, ২৪ ফেব্রুয়ারি ঢাকায় পা রাখবে জস বাটলার বাহিনী। ১ মার্চ থেকে ওয়ানডে ও ৯ মার্চ শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ।