delhi 20230223135955

আইপিএলে মুস্তাফিজদের দল দিল্লির নতুন অধিনায়কের নাম ঘোষণা

সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত রিশভ পন্তের পক্ষে এবারের আইপিএল খেলা যে সম্ভব নয় তা আগেই জানা গিয়েছিল। আর তাই আসন্ন মৌসুমে টাইগার পেসার মুস্তাফিজুর রহমানের দিল্লি ক্যাপিটালসের নেতৃত্বের ব্যাটন কার হাতে উঠছে তা নিয়ে ছিল জল্পনা। অবশেষে জানা গেল, নিয়মিত অধিনায়ক পন্তের জায়গায় নেতৃত্ব দিতে দেখা যাবে অস্ট্রেলিয়ার তারকা ব্যাটার ডেভিড ওয়ার্নারকে।

পন্তের জায়গায় অধিনায়ক হিসেবে আগে থেকেই দিল্লির পছন্দ ছিল ওয়ার্নার। তবে সম্প্রতি ভারতের মাটিতে টেস্ট খেলতে এসে চোট পেয়ে ছিটকে যান ওয়ার্নার। আর তাতেই চিন্তা বাড়ছিল দিল্লির। কিন্তু শেষ পর্যন্ত ওয়ার্নারকেই অধিনায়ক করল তারা।

দিল্লি শুধু অধিনায়ক নয়, সহ-অধিনায়কের নামও ঘোষণা করেছে। দিল্লির এক কর্মকর্তা ক্রিকেট ভিত্তিক সাইট ক্রিকবাজকে বলেন, ‘ওয়ার্নার আমাদের অধিনায়ক। অক্ষর প্যাটেল সহ-অধিনায়ক।’

দিল্লির কোচের দায়িত্বে রয়েছেন বিশ্বকাপজয়ী রিকি পন্টিং। ক্রিকেটীয় উপদেষ্টা হিসেবে রয়েছেন ভারতের অন্যতম সফল অধিনায়ক সৌরভ। তাদের সঙ্গে কাজ করার সুযোগ পাচ্ছেন ডেভিড ওয়ার্নার।

এর আগে আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে তার। কিন্তু তাকে ছেড়ে দেয় হায়দরাবাদ। এরপরই নতুন ফ্র্যাঞ্চাইজির হয়ে ছন্দ ফিরে পান ওয়ার্নার।

আন্তর্জাতিক ক্রিকেটেও দাপট দেখাচ্ছেন ওয়ার্নার। অস্ট্রেলিয়ার হয়ে ৯৯টি টি-টোয়েন্টি ম্যাচে ২৮৯৪ রান করেছেন এই ওপেনার। একটি শতরানও রয়েছে তার। আইপিএলে ১৬২টি ম্যাচে ৫৮৮১ রান করেছেন ওয়ার্নার। তার স্ট্রাইক রেট ১৪০.৬৯। গড় ৪২.০১।