ban squad 2022

চমক দিয়ে ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে দল ঘোষণা

আগামী ১লা মার্চ থেকে শুরু হবে বাংলাদেশের বিপক্ষে ইংল্যান্ডের রঙিন বলের সিরিজ। যেখানে দুই দল তিন ম্যাচ করে ওয়ানডে এবং টি-২০ তে মুখোমুখি হবে। দুই দল প্রথমে ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ-ইংল্যান্ড।

আসন্ন সেই সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য ১৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবিে এই ঘোষিত দলে নতুন মুখ হিসেবে সুযোগ পেয়েছেন বিপিএলে ব্যাট হাতে আলো ছড়ানো তৌহিদ হৃদয়।

সদ্য শেষ হাওয়া বিপিএলের নবম আসরে ব্যাট হাতে তৃতীয় সর্বোচ্চ ৪০৩ রান করেছেন টাইদের অন্যতম ব্যাটসম্যান হৃদয়। পাঁচ ফিফটিতে ১৪০ স্ট্রাইক রেটে এই রান করেছেন ডানহাতি টপ অর্ডার ব্যাটসম্যান হৃদয়। দুর্দান্ত খেলার সুবাদে জাতীয় দলের ওয়ানডে স্কোয়াডে জায়গা করে নিয়েছেন এই ব্যাটসম্যান।

এদিকে ভারতের বিপক্ষে ঘোষিত ১৬ সদস্যের ওয়ানডে স্কোয়াড থেকে বাদ পড়েছেন পাঁচজন ক্রিকেটার। এবারের বিপিএলে বাজে পারফরম্যান্সের খেসারত দিয়ে দলে জায়গা হারিয়েছেন উইকেটরক্ষক নুরুল হাসান সোহান, পেসার শরিফুল ইসলাম, টপ অর্ডার আনামুল হক বিজয়, বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ ও মিডল অর্ডার ব্যাটসম্যান ইয়াসির আলী রাব্বি।

ইংল্যান্ডের বিপক্ষে ঘোষিত ওয়ানডে স্কোয়াডে ফিরেছেন টাইগারদের নিয়মিত ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। ভারতের বিপক্ষে সিরিজে ইনজুরির জন্য ছিলেন না দলের অধিনায়ক। ফিরেছেন তাইজুল ইসলামও।

ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ, তাইজুল ইসলাম, তৌহিদ হৃদয়।