বিপিএলের ফাইনাল ম্যাচ খেলতে ঢাকায় আসতে পারেন এই প্লেয়ার

InCollage 20230213 215404137

বাংলাদেশ প্রিমিয়ার লিগে সবচেয়ে তারকা বহুল দল কোনটি? আপনাকে যদি এই প্রশ্ন করা হয় তাহলে আপনি চোখ বন্ধ করে বলে দিতে পারেন দলটির নাম। সেটি হলো কুমিল্লা ভিক্টোরিয়াস। আগের কয়েক মৌসুমের কথা বাদই দেন। শুধু এবারের আসরের কথায় ধরেন।

ফাইনালে উঠতে কি করেনি কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দেশি এবং বিদেশি….. কুমিল্লায় সব সময় তারকাদের ছড়াছড়ি। বিদেশি ক্রিকেটারদের সংকটে থাকার পরেও ডজন খানেক তারকা বিদেশী ক্রিকেটার খেলেছে এবার কুমিল্লা ভিক্টোরিয়াসের জার্সিতে। যদিও বিপিএলের শুরুটা হয়েছিল হতাশার।

পরপর তিন ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছিল বর্তমান চ্যাম্পিয়নদের। কিন্তু দলটি যে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এ দলের জন্য সবকিছুই সম্ভব। আর তাইতো টানা ১০টি ম্যাচে জয়লাভ করে এখন বিপিএলের ফাইনালে তারা।

এবার গুঞ্জন উঠেছে বিপিএলের ফাইনাল খেলতে কুমিল্লার হয়ে আসতে পারেন দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার ফাফ ডু প্লেসিস। বিপিএলের শুরুতেই খেলে গেছেন ডেভিড মালান, মোহাম্মদ নবী। তারা চলে যাওয়ায় এরপর টানা ১০ ম্যাচ খেলেছেন মোহাম্মদ রিজওয়ান। হেলিকপ্টার করে তাকে ঢাকা থেকে চট্টগ্রামে এনেছিল কুমিল্লা।

নাসিম শাহ হুট করেই দলের সঙ্গে যোগ দিয়ে টানা ম্যাচ খেলেছেন। শুরু থেকে ছিলেন হাসান আলী। এছাড়া জনসন চার্লস, চ্যাডরিক ওয়ালটনও রয়েছে তাদের শিবিরে। এখানেই শেষ নয় রোববার প্রথম খেলিয়েছে মঈন আলীকে। এর আগে আন্দ্রে রাসেল ও সুনীল নারিনকে মাঠে ছিলেন আগে থেকেই।

তারকা ও ব্যয়বহুল এই দল ফাইনালে উঠেছে। ১৬ ফেব্রুয়ারির ফাইনালে চমক হিসেবে শোনা যাচ্ছে ফাফ ডু প্লেসিসও আসতে পারেন। টুর্নামেন্ট জুড়ে কুমিল্লার খরচ কতো হচ্ছে, আসল অঙ্কটা জানা প্রায় অসম্ভব। বলার অপেক্ষা রাখে না রাসেল, নারিন, রিজওয়ান, মঈনদের মাঠে নামাতে প্রতি ম্যাচেই এক কোটিরও বেশি খরচ এই ফ্র্যাঞ্চাইজির।

তবে দলটির কোচ মোহাম্মদ সালাউদ্দিন ধারণা দেওয়ার চেষ্টা করেছেন, “একটা বিপিএল চালাতে যে পরিমাণ টাকা লাগে তার চেয়ে আমরা অনেক বেশি খরচ করেছি। বিদেশি খেলোয়াড় সংগ্রহের জন্য নাফিসার (কামাল) অবদান সবচেয়ে বেশি। তাকে ছাড়া আমরা ভালো দল করতে পারতাম না। একটা মানুষ ২০-২৫ কোটি টাকা খরচ করছে উইথ আউট এটি ইন্টারেস্ট।”

You May Also Like