তবে কি ফুরিয়ে গেছে মুস্তাফিজের সেই ধাড়ালো কাটিং?

images 2023 02 12T030609.805

চলতি বিপিএলে যেন খুঁজেই পাওয়া যাচ্ছে না কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানকে। তার দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স কোয়ালিফায়ার্সে জায়গা করে নিলেও তিনি আছেন সেরা উইকেট শিকারীর তালিকায় ৩৭ নম্বরে!

হঠাৎ কী হলো মুস্তাফিজুরের? অটো চয়েজ থেকে এখন তিনি পরিণত হয়েছেন অপশনালে! তবে কি সত্যিই ফুরিয়ে গেছেন এক সময়ের কাটার মাস্টার? নাকি তার অস্ত্রগুলো এখন আর ক্ষুরধার নয়! সবাই বুঝে গেছে তার তিন আঙুলের কারিশমা!

মুস্তাফিজ বিপিএল শুরু করেছিলেন কুমিল্লা ভিক্টোরিয়ানসের স্ট্রাইক বোলার হিসেবে। প্রথম ম্যাচে রংপুরের বিপক্ষে এক উইকেট নিলেও তিনি ফিকে হয়ে যান পরের ম্যাচে। সিলেটের ব্যাটাররা তাকে নামিয়ে আনে একেবারে সাধারণের মাত্রায়।

বিপিএল চট্টগ্রাম পর্বে ছোটখাটো চোটে পরেন মুস্তাফিজ। এরপর চার ম্যাচ ছিলেন মাঠের বাইরে। তাতে অবশ্য খুব একটা সমস্যা হয়নি কুমিল্লার। খুলনা টাইগার্সের বিপক্ষে ফিরে আবরো ঝলক দেখান বাহাতি পেসার। মাত্র ৩.৭৫ ইকোনমিতে তুলে নেন এক উইকেট।

মুস্তাফিজের পারফরম্যান্স যেন ব্রিটেনের আবহাওয়া। এই ভালো তো এই খারাপ। পরের দুই ম্যাচে খুবই বাজে বোলিং করেন তিনি। উইকেট তো ছিলই না, ইকোনোমিও যাচ্ছে তাই। অবশ্য শেষ দুই ম্যাচে আবারো ছন্দে ফেরেন টাইগার পেসার। রংপুরের বিপক্ষে ছিলেন দুর্দান্ত। ৩ ওভারে মাত্র ১৮ রান দিয়ে তুলে নেন ৩ উইকেট।

বিপিএলের চলতি আসরে এখন পর্যন্ত আট ম্যাচ খেলে মাত্র ৬ উইকেট নিয়েছেন মুস্তাফিজ। সেরা উইকেট শিকারির তালিকায় অবস্থান ৩৭ নম্বরে। এই তালিকায় অপ্রত্যাশিত ভাবে শীর্ষে আছেন নাসির হোসেন। মুস্তাফিজ ব্যর্থ হলেও কুমিল্লার হয়ে চমক উপহার দিয়েছেন তানভীর ইসলাম।

You May Also Like