বিপিএল মাতাতে বিদেশি তারকা ক্রিকেটারের মেলা, দেখেনিন কে কোন দলে

InCollage 20230211 213728675 tZasUiwA1w

সব আলোচন-সমলোচনা শেষে প্রায় শেষের পথে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের নবম আসরের শুরু হওয়ার আগে বিদেশী ক্রিকেটার খরায় ভোগার শঙ্কা দেখা দিয়েছিলো। কিন্তু সেই খরায় এক পশলা বৃষ্টির মত হয়ে এসেছিলেন পাকিস্তানি ক্রিকেটাররা। পাকিস্তানের প্রায় ২২হজন ক্রিকেটার এবার খেলেছেন বিপিএলে।

কিন্তু পুরো টুর্নামেন্ট না খেলেই, বিশেষ করে প্লে-অফের আগেই পাকিস্তানের প্রায় সব ক্রিকেটারকেই ফিরে যেতে হয়েছে। কারণ, ১৩ ফেব্রুয়ারি থেকে যে শুরু হচ্ছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)!

পাকিস্তানী ক্রিকেটাররা সবাই পিএসএল খেলতে চলে যাওয়ায় বিপিএলের প্লে-অফে ওঠা সব দলেরই শক্তির তারতম্য ঘটেছে। কোয়ালিফায়ার এবং এলিমিনেটর রাউন্ডের আগে ৪ দলই শক্তি বাড়াতে প্রাণপন চেষ্টা করছে। সে লক্ষ্যে ভিনদেশি তারকা ক্রিকেটারদের দলে ভেড়ানোর কাজ চলছিল।

অবশেষে রংপুরে রাইডার্সের হয়ে খেলতে আসছেন ক্যারিবীয় ক্রিকেটার ডোয়াইন ব্রাভো, নিকোলাস পুরান, আফগানিস্তানের মুজিবুর রহমান ও শ্রীলঙ্কার দাসুন সানাকা। এর মধ্যে মুজিবুর রহমান আর সানাকা আজ শনিবার সকালে এসে দুপুরে রংপুর রাইডার্সের সাথে অনুশীলনও করেছেন।

সাকিবের ফরচুন বরিশালের শেষ মুহূর্তের সংযোজন হিসেবে আজ এসেছেন লঙ্কান মিডল অর্ডার ভানুকা রাজাপাকশে। মাশরাফির দলেও যে দুজনার আসার কথা ছিল সেই জেমস লিন্ডে এবং ইসুরু উদানা দু’জনই চলে এসেছেন।

অন্যদিকে আজ শনিবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ইংলিশ তারকা মইন আলিও আজ এসে যোগ দিযেছেন দলের সাথে। তিনি আন্দ্রে রাসেল, সুনিল নারিনের সাথে যুক্ত হয়েছেন কুমিল্লায়।

You May Also Like