InCollage 20230211 005827257 pEYQD0W25C

অবশেষে ব্রাজিল জাতীয় দলের কোচ হতে যাচ্ছে এই জনপ্রিয় কোচ!

টানা দুই বিশ্বকাপে ব্যর্থতার কারণে কাতার বিশ্বকাপের পর অবসর নিয়েছেন তিতে। এরপর থেকে ফাঁকা রয়েছে ব্রাজিলের কোচের পদ। প্রথা ভেঙে ব্রাজিল এবার দেশের বাইরের কোচ নিতে পারে এমন খবর শোনা গিয়েছিল আগেই। তালিকায় ছিলেন বেশকিছু হেভিওয়েট কোচ। তবে শেষমেষ কার্লো আনচেলত্তিকেই কোচ বানাতে যাচ্ছে ব্রাজিল।

ইতালিয়ান কোচ কার্লো আনচেলত্তি এখন স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের দায়িত্বে আছেন। গত মৌসুমেই দলকে জিতিয়েছেন ইউরোপসেরার চ্যাম্পিয়ন্স ট্রফি। সেই দলকে ছেড়ে এবার ব্রাজিলের জাতীয় দলের কোচ হওয়ার ব্যাপারে ব্রাজিল ফুটবল কনফেডারেশনের সঙ্গে সম্মতি প্রকাশ করেছেন এই কোচ। শুক্রবার এমন খবর প্রকাশ করেছে ইএসপিএন ব্রাজিল।

সংবাদমাধ্যমটি জানাচ্ছে, চলতি মৌসুমের শেষদিকে ব্রাজিলের দায়িত্ব নিতে যাচ্ছেন ইতালিয়ান কোচ আনচেলত্তি। সেলেসাওদের একত্রিত করতে তাকেই বেশি যোগ্য মনে করছে সিবিএফ। তাছাড়া এদের মিলিতাও, ভিনিসিউস জুনিয়র ও রদ্রিগোদের সঙ্গেও তার ভালো সম্পর্ক রয়েছে। সব কিছু ঠিক থাকলে তিনিই হবেন ব্রাজিলের প্রথম বিদেশি কোচ।

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ব্রাজিলের সঙ্গে তিন বছরের চুক্তি হতে যাচ্ছে আনচেলত্তির। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন দলটি তার অধীনেই খেলবে ২০২৬ সালের বিশ্বকাপ। তবে দুপক্ষের মধ্যে এখনো বেশ কিছু শর্ত নিয়ে কথা চলছে। ৬৩ বছর বয়সী এ কোচকে রাজি করাতে কাজ করে যাচ্ছেন মাদ্রিদে থাকা ব্রাজিলিয়ান ফুটবলাররা।

তবে স্প্যানিশ গণমাধ্যম মুন্ডো দেপোর্তিভো অবশ্য বিষয়টিকে মিথ্যা বলছেন। তাদের মতে, ব্রাজিলের কোচ হওয়ার বিষয়টি অস্বীকার করেছেন আনচেলত্তি। তারা আরও জানিয়েছে, ২০২৪ সালের আগ পর্যন্ত রিয়াল ছাড়ার কোনো ইচ্ছা নেই এই কোচের।