ভরা মাঠে বাংলাদেশের পতাকা তুলে কৃতজ্ঞতা জানালো আর্জেন্টিনা

InCollage 20230207 134802422

সদ্য শেষ হওয়া কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার সমর্থন নিয়ে বাংলাদেশিদের উন্মাদনা সারা বিশ্বে বেশ আলোচনার জন্ম দিয়েছিল। এ নিয়ে আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি বিশ্বকাপ চলাকালেই কৃতজ্ঞতা জানিয়েছিলেন। তবে বর্তমান সময়ে ‘বিষয়টি দুর্দান্ত’ ছিল বলে মন্তব্য করেন মহাতারকা লিওনেল মেসিও। আর যার ফলে আর্জেন্টিনার সঙ্গে এক আত্মিক বন্ধন তৈরি হয়েছে বাংলাদেশের।

আর এবারতো ঘটে গেল এক বিরল ঘটনা। আর্জেন্টিনার ঘরোয়া ফুটবল লিগে আর্জেন্টিনার পতাকার সঙ্গে বাংলাদেশের পতাকাও প্রদর্শন করা হয়। এ সময় বাংলাদেশকে ধন্যবাদ ও সম্মাননা জানান তারা। পরে লিগের ভেরিফায়েড ফেসবুক আইডিতে পোস্ট করা হয়েছে সে ছবি। যেখানে লিখা হয়েছে, ‘ধন্যবাদ বাংলাদেশ। বিশ্বচ্যাম্পিয়ন লিগ চিরকৃতজ্ঞ থাকবে।’

প্রতি বিশ্বকাপেই বাংলাদেশি ফুটবল ভক্তরা দারুণ উদ্দীপনায় মেতে উঠেন। আর্জেন্টিনা ও ব্রাজিল নিয়ে তাদের উন্মাদনার বার্তা বিশ্বজুড়েও বেশ ছড়িয়ে পড়ে। তবে এবার উচ্ছ্বাসের মাত্রা বিশ্ব মিডিয়ায়ও আলোচিত হয়েছিল। ফলে কেন কাতারের চেয়ে এ দেশে উত্তেজনার পারদ বেশি- তা নিয়ে রীতিমতো গবেষণায় নেমে পড়েন ক্রিড়াবিদরা।

মাস দুয়েক আগে শেষ হওয়া কাতার বিশ্বকাপ ঘরে তুলেছে আর্জেন্টিনা। কিন্তু বাংলাদেশি সমর্থকদের প্রতি এখনো কৃতজ্ঞতা অব্যাহত রেখেছে দেশটি। তাদের ‘ওলে’ পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে মেসি জানিয়েছিলেন, ‘হ্যাঁ, আমি তাদের (বাংলাদেশের) সমর্থন দেখেছি। সব জায়গায় ১০ নম্বর জার্সি, বিশ্বকাপ ফাইনালের আগে সোফি মার্তিনেজ (আর্জেন্টাইন সাংবাদিক) আমাকে দেখিয়েছিল। আর্জেন্টিনার ১০ নম্বর জার্সি এভাবে পৃথিবীর নানা প্রান্তে দেখা, এটি সত্যিই দারুণ।

You May Also Like