20230205 022444

৫৮ মিনিটে মেসির ম্যাজিক্যাল গোলে পিএসসি’র জয়

বিশ্বকাপের পর থেকেই পথহারা ফুটবল খেলছে পিএসজি। তার ওপর ইনজুরিতে পড়ে দলে নেই নেইমার ও কিলিয়ান এমবাপ্পে। কিন্তু লিওনেল মেসি নামের ভিনগ্রহের ফুটবলার তো দলেই ছিলেন। মেসি ম্যাজিকেই পূরণ হলো নেইমার-এমবাপ্পের অভাব। জ্বলে উঠে দলকে জয় উপহার দিলেন ক্ষুদে জাদুকর।

শনিবার (৪ ফেব্রুয়ারি) পার্ক দে প্রিন্সেসে লিগ ওয়ানের ম্যাচে তুলুজকে ২-১ গোলে হারিয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। প্রথমার্ধে পিছিয়ে পড়ার পর দুই অর্ধে আশরাফ হাকিমি ও লিওনেল মেসির গোলে ঘুরে দাঁড়িয়ে জয় নিশ্চিত করে লিগ ওয়ানের বর্তমান চ্যাম্পিয়নরা।

এদিন ২০ মিনিটের মাথায় পিছিয়ে পড়ে পিএসজি। ডাচ মিডফিল্ডার ব্রাঙ্কো ফন ডেন বুমেন গোল করে এগিয়ে দেন পয়েন্ট তালিকার মাঝামাঝি থাকা তুলুজকে। বল দখলে পিছিয়ে থাকলেও এদিন সমানে সমানে আক্রমণ করে খেলছে তুলুজ। দুই দলই সমান পাঁচটি করে শট লক্ষ্যে রাখে।

৩৮ মিনিটে পিএসজিকে সমতায় ফেরান আশরাফ হাকিমি। কার্লোস সোলারের পাস থেকে ডি-বক্সের বাইরে থেকে বাঁকানো শটে গোলটি করেন এই মরোক্কান মিডফিল্ডার।

দ্বিতীয়ার্ধে জ্বলে ওঠেন মেসি। ম্যাচের ৫৮ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের নিচু শটে তুলুজের গোলরক্ষকে পরাস্ত করেন আর্জেন্টাইন জাদুকর। এবারের লিগে এটি মেসির ১০ম গোল। সব টুর্নামেন্ট মিলিয়ে এবার পিএসজির জার্সিতে মেসির গোলসংখ্যা দাঁড়াল ১৫টি।

এরপর আরও বেশ কয়েকটি সুযোগ পেয়েও ব্যর্থ হয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের নায়ক। অতিরিক্ত সময়ে তার একটি প্রচেষ্টা পোস্টে লেগে ব্যর্থ হয়। শেষ পাঁচ ম্যাচে এই নিয়ে তিন গোল করলেন ক্ষুদে জাদুকর।

এই জয়ে ২২ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে রইল পিএসজি। ৪৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে এক ম্যাচ কম খেলা মার্শেই।