চেলচির হয়ে ১ম ম্যাচেই ব্যার্থ ফার্নান্দেজ

InCollage 20230204 201258948

এক এনজো ফার্নান্দেজকে পেতে কী না করেছে চেলসি। জানুয়ারির দলবদলে আর্জেন্টাইন তারকার জন্য রেকর্ড ১৩৩৯ কোটি টাকা ঢেলেছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি। তবে তাতেও যে অবস্থার পরিবর্তন হলো না। বিশ্বকাপজয়ী তারকা এনজো ফার্নান্দেজের অভিষেক ম্যাচে ড্র নিয়েই মাঠ ছাড়তে হলো চেলসিকে।

ইংলিশ প্রিমিয়ার লিগে চলতি মৌসুমটা খুবই বাজেভাবে কাটছে চেলসির। লিগপর্বের অর্ধেকের বেশি ম্যাচ খেলে ফেলার পরেও পয়েন্ট টেবিলের ৯ নম্বরে আছে দলটি। এমন বিপর্যয়ে শঙ্কিত কোচ গ্রাহাম পটার। তাই দলে যোগদানের তিনদিনের মাথায় মাঠে নামান আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী তারকা ফার্নান্দেজকে। কিন্তু এতোকিছুর পরেও জয়ের দেখা মেলেনি চেলসির।

শুক্রবার রাতে নিজেদের মাঠে ফুলহ্যামের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে চেলসি। এই ড্রয়ে ২১ ম্যাচ শেষে ৩০ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে এসেছে চেলসি। ১০ নম্বরে থাকা লিভারপুলের চেয়ে অবশ্য এক ম্যাচ বেশি খেলেছে তারা। অন্যদিকে চলতি মৌসুমে দারুণ খেলা ফুলহাম এই ড্রয়ে পয়েন্ট তালিকার ৬ নম্বরে উঠে এসেছে।

অভিষেকের দিনে নিজের চেষ্টার অবশ্য কমতি রাখেননি এনজো। দ্বিতীয়ার্ধে দারুণ এক বাঁকানো শট জালের ঠিকানা খুঁজে পেলে স্বপ্নের মতো অভিষেক হলেও হতে পারত। তবে শেষমেষ গোলশূন্য থেকেই মাঠ ছাড়তে হয় তার দলকে।

ম্যাচে অবশ্য আরও বেশ কয়েকবার এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল চেলসির সামনে, যদিও সেগুলো কাজে লাগাতে পারেননি হাভার্টজ-ফোফানারা। তবে বল দখলে দাপট দেখালেও গোলের সুযোগ তৈরিতে বরাবরের মতো সংগ্রাম করতে হয়েছে চেলসিকে। ১২টি শট নিয়ে মাত্র ৩টিকে লক্ষ্যে রাখতে পেরেছে তারা।

You May Also Like