বিপিএল থেকে বাদ গেল যারা একনজরে দেখেনিন পয়েন্ট টেবিল

images 2023 02 04T143339.411

রংপুর রাইডার্স ও ঢাকা ডমিনেটর্সের ম্যাচটি বিপিএলের তিনটি সমীকরণ মিলিয়ে দিয়েছে। রংপুর জয় দিয়ে প্লে-অফের টিকিট কেটেছে। রাইডার্সদের এই জয়ের ফলে টুর্নামেন্ট থেকে বাদ পড়েছে ঢাকা ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এই দুই দলের আগেই টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত হয় তামিমদের খুলনার।

এক ম্যাচ বাকি থাকা ডমিনেটর্স ৬ পয়েন্ট নিয়ে এখন পয়েন্ট টেবিলের পাঁচে। চতুর্থ স্থানে থাকা রংপুরের পয়েন্ট ১২। অর্থাৎ নাসিররা পরের ম্যাচে জিতলেও রংপুরকে পেছনে ফেলতে পারবে না। অন্যদিকে খুলনা টাইগার্সের ২ ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ৩টি ম্যাচ বাকি থাকলেও দুদলেরই পয়েন্ট ৪ করে। অর্থাৎ খুলনা বাকি ২ ম্যাচে ও চট্টগ্রাম ৩ ম্যাচে জিতলেও রংপুরকে ধরতে পারবে না।

এবারের বিপিএলে প্লে অফ নিশ্চিত করেছে তাই মাশরাফীর সিলেট, সাকিবের বরিশাল, ইমরুল কায়েসের কুমিল্লা ও নুরুল হাসান সোহানের রংপুর রাইডার্স। শেষ চার নিশ্চিত হলেও এখনও নিশ্চিত হয়নি ক্রম অনুযায়ী কোন দল শেষ পর্যন্ত সেরা চারে অবস্থান করবে। কারণ, সিলেট ও বরিশালের এখনও দুটি করে ম্যাচ বাকি। আর গতবারের চ্যাম্পিয়ন কুমিল্লা এবং ঢাকাকে হারিয়ে শেষ চার নিশ্চিত করা রংপুরের বাকি তিনটি করে ম্যাচ।

আপাতত ১০ ম্যাচ খেলে ১৬ পয়েন্ট নিয়ে সবার ওপরে অবস্থান করছে সিলেট স্ট্রাইকার্স। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে রয়েছে ফরচুন বরিশাল। ৯ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে রানরেটে এগিয়ে থেকে টেবিলের তিনে রয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং সমান পয়েন্ট নিয়ে টেবিলের চারে রংপুর রাইডার্স।

You May Also Like