এবার ঢাকাকে বিদায় করে প্লে অফে রংপুর রাইডার্স পয়েন্ট টেবিল শীর্ষে কোন দল

InCollage 20230204 014739360

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের এবারের আসরে প্লে অফের চারটি দল নিশ্চিত হয়েছে। আজকে চতুর্থ দল হিসেবে রংপুর রাইডার্স প্লে অফে খেলা নিশ্চিত করেছে।

রংপুর যে প্লে অফে খেলা নিশ্চিত করার পথে সেটা তো আগে থেকেই নিশ্চিত ছিল। তাদের হাতে থাকা চারটি ম্যাচের মধ্যে মাত্র একটি ম্যাচে জিতলেই নিশ্চিত হত প্লে অফ।

তবে চার ম্যাচের জন্য অপেক্ষা করতে হয়নি, আজকে ঢাকাকে হারিয়ে তিন ম্যাচ হাতে রেখেই প্লে অফে খেলা নিশ্চিত করেছে রংপুর রাইডার্স।

আজকে ঢাকাকে হারাতে অবশ্য কষ্টই করতে হয়েছে তাদের। প্রথমে ব্যাটিং করে মাত্র ১৩০ রান করেছিল ঢাকা। এই রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে ৯ রানে দুই উইকেট হারায় রংপুর।

কিন্তু এরপর রনি তালুকদার এবং সোহানের অসাধারণ জুটিতে ১০০ পেরিয়ে যায় রংপুর। তখন রংপুরের জয়টা সময়ের ব্যাপার মনে হচ্ছিল। কিন্তু এরপরই ঘুরে দাঁড়ায় ঢাকার বোলাররা।

শুরুটা করেন নাসির হোসেন। দলীয় ১০২ রানের মাথায় ব্যক্তিগত ৩৪ রান করে রনি আউট হলে ভাঙে এই জুটি। পরের ওভারে ১০২ রানেই মাত্র ৩৩ বলে ৬১ রান করা সোহান বিদায় নিলে কিছুটা চাপে পরে রংপুর।

এই চাপ আরও বৃদ্ধি পায় যখন নাসিরের পরের ওভারে শোয়েব মালিক মাত্র ৭ রান করে আউট হন। পরের ওভারে বোলিংয়ে এসে নওয়াজকে আউট করেন হামজা।

দেখতে দেখতে ১১১ রানেই ৬টি উইকেট হারিয়ে বিপদে পরে রংপুর। সেখান থেকে শামিম এবং ওমরজাই লড়াই করার চেষ্টা করেন। কিন্তু ১৯তম ওভারে এসে নাসির হোসেন পরপর দুই বলে শামিম ও রাকিবুলকে আউট করলে খেলা জমে উঠে।

তখন ঢাকা উল্টো জয়ের স্বপ্ন দেখতে শুরু করেছিল। কিন্তু শেষ রক্ষাটা হয়নি তাদের। শেষ ওভারে জয়ের জন্য ৫ রান প্রয়োজন ছিল রংপুরের যা তিন বলেই নিয়ে যায় তারা।

You May Also Like