মরগানের অধিনায়কত্ব জঘন্য, অসময়ের সাকিবকে বোলিংয়ে এনে ভুল করেছে সে : গাম্ভীর

২০১২ এবং ২০১৪ সালে কলকাতা নাইট রাইডার্সকে চ্যাম্পিয়ন করেছিলেন গৌতম গাম্ভীর। গৌতম গাম্ভীর চলে যাওয়ার পর সে ভাবে উন্নতি হয়নি কলকাতা নাইট রাইডার্সের। বিশেষ করে বিগত দুই মৌসুমে অধিনায়ক নিয়ে হতাশার মধ্য দিয়ে যাচ্ছে কলকাতা নাইট রাইডার্স।

Hjjwsnc
Hjjwsnc
Hjjwsnc
Hjjwsnc

গত মৌসুমে মাঝপথে নানা আলোচনা সমালোচনার পর দিনেশ কার্তিকের পরিবর্তে অধিনায়কের দায়িত্ব দেয়া হয় ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মরগানকে। অধিনায়ক পরিবর্তন করেও তেমন ফল পাচ্ছেনা কলকাতা নাইট রাইডার্স। আইপিএলের এবারের আসরে প্রথম ম্যাচে জয় তুলে নিলেও শেষে দুই ম্যাচে পরাজিত হয়েছে কলকাতা নাইট রাইডার্স।

Hjjwsnc
Hjjwsnc
Hjjwsnc
Hjjwsnc

বিশেষ করে আজ কলকাতার অধিনায়ক ইয়ন মরগানের অধিনায়কত্বে দেখে অবাক হয়েছেন কলকাতা নাইট রাইডার্সের সাবেক অধিনায়ক গৌতম গম্ভীর। এই ম্যাচে ইয়ন মরগানের অধিনায়কত্ব হাস্যকর বলে মনে হয়েছে গৌতম গাম্ভীরের কাছে। স্টার স্পোর্টস লাইভ অনুষ্ঠানে গৌতম গম্ভীর বলেন, “এটা সম্ভবত আমার দেখা সবচেয়ে হাস্যকর অধিনায়কত্ব ছিল”।

Hjjwsnc
Hjjwsnc
Hjjwsnc
Hjjwsnc

গৌতম গাম্ভীর মনে করেন ইনিংসে শুরুতেই সাকিব আল হাসানকে বোলিং করতে দেওয়া এক প্রকার ভুল করেছেন ইয়ন মরগান। আজ টসে হেরে বোলিং করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই ২ উইকেট তুলে নেন বরুণ চক্রবর্তী। কিন্তু পরবর্তীতে ইনিংসে চতুর্থ ওভারেই তাকে সরিয়ে বোলিংয়ে আনা হয় সাকিব আল হাসানকে।

Hjjwsnc
Hjjwsnc
Hjjwsnc
Hjjwsnc

চতুর্থ এবং ষষ্ঠ ওভার বোলিং করে ২৪ রান দেন সাকিব আল হাসান। আর এটাকে ম্যাচের সবচেয়ে বড় ভুল হিসেবে দেখছেন গৌতম গম্ভীর। তার মতে সাকিবের জায়গায় বরুণ চক্রবর্তী কে বোলিং করতে দিলে ম্যাচের ফলাফল অন্য কিছু হতে পারত। গৌতম গাম্ভীর বলেন, “শুরুতেই ২ উইকেট নেওয়া বরুণ চক্রবর্তীর পরিবর্তে সাকিবকে বোলিংয়ে এনে ভুল করেছেন ইয়ন মরগান। যার ব্যাখ্যা আমি কখনোই দিতে পারব না।

You May Also Like