তাসকিনের বাদ পরা নিয়ে বোমা ফাটিয়ে যা বললেন নাসির

20230129 012135

২০১৬ সালে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে খেলতে গিয়েও বিপদে পড়েন তাসকিন আহমেদ। বোলিং অ্যাকশনে ত্রুটির কারণে হতাশ হয়েই দেশে ফেরেন এই তারকা পেসার।

সেই ত্রুটি শুধরিয়ে মাঠে ফিরলেও ২০১৯ সালের বিশ্বকাপের আগে বিপিএলে ফের চোটাক্রান্ত হন। সেই চোটের কারণে ওয়ানডে বিশ্বকাপের মতো বড় আসরে খেলা হয়নি তাসকিনের।

বারবার ইনজুরিতে আক্রান্ত হওয়ায় দেশের এই গতিময় পেসারের ক্যারিয়ারই হুমকির মুখে পড়েছিল; কিন্তু নিজের অদম্য চেষ্টার কারণে বাববার আহত হওয়ার পরও দারুণভাবে কামব্যাক করেছেন।

চোট থেকে ফিরে চলতি বিপিএলে দারুণ পারফর্ম করছেন তাসকিন আহমেদ। তার প্রশংসা করে শনিবার সিলেট স্টেডিয়ামে অনুশীলন শেষে ঢাকা ডমিনেটর্সের অধিনায়ক নাসির হোসেন বলেন, তাসকিন এখন সবার জন্যই বড় অনুপ্রেরণা।

তিনি বলেন, তাসকিনের ফেরা সবাইকে অনুপ্রাণিত করবে। এখন যারা তরুণরা আসে, আমি তাসকিনের কথাই বলি। ও যেভাবে ফিরে এসেছে, জাতীয় দল থেকে বের হওয়ার পর যেভাবে কষ্ট করেছে- এটা সব ক্রিকেটারের অনুসরণ করা উচিত।

নাসির আরও বলেন, আপনি যদি বাংলাদেশের ক্রিকেট বা নিজের খেলায় উন্নতি করতে চান, তাহলে দুই ঘণ্টার জায়গায় চার ঘণ্টা অনুশীলন করতে হবে। সেটা নিজের জন্য ভালো হবে, বাংলাদেশ দলের জন্যও ভালো হবে। তাসকিন যে কষ্ট করেছে, পরিশ্রম করেছে, সেই ফল কিন্তু এখন পাচ্ছে। জাতীয় দলও পাচ্ছে, বিপিএল দলও পাচ্ছে।

তাসকিনকে নিয়ে নাসির আরও বলেন, তাসকিন এখন যেখানে যে পরিস্থিতিতেই খেলুক না কেন, ম্যাচের যে অবস্থাই থাকুক না কেন, ও কখনো এটা মনে করে না যে, আমরা হারতে আসছি বা হারব। সব সময় চেষ্টা করে দলকে জেতানোর এবং দলকে সহায়তার জন্য শতভাগের চেয়ে বেশি চেষ্টা করে। এটা আমার কাছে খুব ভালো লাগে।

You May Also Like