সাউথ আমেরিকান চ্যাম্পিয়নশিপের গ্রুপপর্ব থেকেই ছিটকে গেছে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ ফুটবল দল। যুবা আলবিসেলেস্তেদের এমন ব্যর্থতার পর কোচের পদ থেকে পদত্যাগ করতে যাচ্ছেন দেশটির সাবেক ফুটবলার হ্যাভিয়ের মাসচেরানো।

এক জানুয়ারিতে দায়িত্ব নিয়েছিলেন, বর্ষপূর্তির মাথায় আরেক জানুয়ারিতেই হয়তো দায়িত্ব ছাড়তে চলেছেন মেসির সতীর্থ ও যুবাদের কোচ মাসচেরানো। আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের বরাতে এমনটাই জানা যাচ্ছে।

শনিবার (২৮ জানুয়ারি) কলম্বিয়ার মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। ম্যাচটিতে তারা হেরে গেছে ১-০ গোলের ব্যবধানে। আর তাতে আসর থেকেও ছিটকে গেছে আকাশী-সাদা বাহিনী। শিষ্যদের এমন ব্যর্থতায় হতাশ কোচ মাসচেরানো ম্যাচ শেষে ইঙ্গিত দিয়েছেন দায়িত্ব ছাড়ার।

Suggested Post :  লাতিন আমেরিকা থেকে দ্বিতীয় দল হিসেবে ২০২২ কাতার বিশ্বকাপ নিশ্চিত করে ফেলল আর্জেন্টিনা।

মাসচেরানো বলেন, বলার তেমন কিছু নেই। যে ব্যর্থ হয়েছে সে আমি। ওরা (ফুটবলাররা) অবিশ্বাস্য প্রজন্ম। দুর্ভাগ্যক্রমে, আমি তাদের আত্মবিশ্বাস এবং মানসিক শান্তি দিতে পারিনি।

এরপরই নিজের সরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়ে বলেন, আমি মনে করি না আর চালিয়ে যাবো (কোচিং)। আমি ব্যর্থ হয়েছি এবং আমি এটা স্বীকার করছি।

২০০৩ সালে পেশাদার ফুটবলে অভিষেক হয়েছিল মাসচেরানোর। খেলোয়াড়ি জীবনের সাফল্যের পাশাপাশি বাড়তি খ্যাতি ছিল ফুটবলীয় প্রজ্ঞার কারণেও।

Suggested Post :  পিএসজি সহ আর কোন দল মেসিকে কিনতে চায়? আর মেসির এবারের দাম কত!

সে প্রজ্ঞাকে দলের জন্য কাজে লাগানোর ইচ্ছা থেকেই আর্জেন্টাইন ফুটবল কর্তৃপক্ষ মাসচেরানোকে বয়সভিত্তিক দলের দায়িত্ব দেয়। তবে সেটি বেশিদিন হয়তো টিকছে না আর।