মুস্তাফিজকে মুরালিধরন বলে ডাকায় মুরালিধরনের জন্মদিনে শুভেচ্ছা ফিজের

খুব অল্প সময়ের মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটে নাম কুড়িয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ফাস্ট বোলার মুস্তাফিজুর রহমান। ‌ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)-এ এবারের আসরে রাজস্থান রয়েলসের হয়ে খেলছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান।

আইপিএলে এখন পর্যন্ত একমাত্র বিদেশি ক্রিকেটার হিসেবে সেরা উদীয়মান ক্রিকেটার-এর খেতাব জিতেছিলেন মোস্তাফিজুর রহমান। আইপিএল থেকেই অনেক নামকরণ পেয়েছেন মুস্তাফিজুর রহমান।

কাটার মাস্টার থেকে “দা ফিজ” অনেক নামকরণই রয়েছে মুস্তাফিজুর রহমানের নামে। তবে আইপিএলের এবারের আসরে আরও একটি নামকরণ পেয়েছেন মুস্তাফিজুর রহমান। আইপিএলে গত ১৫ এপ্রিল দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হয় রাজস্থান রয়েলস। ওই ম্যাচে বল হাতে দুর্দান্ত বোলিং করেছিলেন মুস্তাফিজুর রহমান।

২৯ রানের বিনিময়ে তুলে নিয়েছিলেন দুটি উইকেট। তবে ওই ম্যাচে মোস্তাফিজুর রহমানের বোলিং দেখে মুগ্ধ হয়েছেন ধারাভাষ্যকাররা। ঘটনাটি ঘটে ইনিংসের সপ্তম ওভারে যখন মোস্তাফিজুর রহমান ব্যক্তিগত প্রথম ওভার বোলিং করতে আসেন।

ওই ওভারের চতুর্থ বলটি কাটারের সাথে সুইং দিয়েছিলেন মোস্তাফিজ। যা খেলতে একপ্রকার হিমশিম খেয়ে ছিলেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার মার্কোস স্টয়নিস। মোস্তাফিজুর রহমানের ওই বলটি দেখে হতবাক হয়ে যান ধারাভাষ্যকাররা। মুস্তাফিজের ওই চমৎকার বলটি দেখে ধারাভাষ্য কক্ষ থেকে বলে ওঠেন “left-handed murali”

Advertisements
Advertisements

মূলত শ্রীলঙ্কা কিংবদন্তি স্পিনার মুরালিধরনের নামের উপরে তার নামকরণ করে ধারাভাষ্যকাররা। মুস্তাফিজের ওই বলটি এতটাই সুইং করেছিল যা দেখে হতবাক হয়েছে ধারাভাষ্যকাররা। অপর দিকে আরেক জন হাসতে হাসতে বলতে থাকেন তার কব্জিতে মনে হয় ২টি জয়েন্ট রয়েছে। বলতে না বলতেই এর পরের বলেই মার্কোস স্টয়নিসকে শূন্য রানে প্যাভিলিয়নে ফেরেন মোস্তাফিজুর রহমান।

আজ সেই কিংবদন্তি মুরালিধরনের ৪৯ তম জন্মদিন। ১৯৭২ সালের আজকের এই দিনে শ্রীলংকার ক্যান্ডিতে জন্মগ্রহণ করেন এই কিংবদন্তি স্পিনার। জন্মদিনে শ্রীলংকার এই কিংবদন্তি কে শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ফাস্ট বোলার মুস্তাফিজুর রহমান।

সেই সাথে স্মরণ করলেন গত ম্যাচে তার নামে মোস্তাফিজুর রহমানকে ডেকেছিল ধারাভাষ্যকারেরা। আচ্ছা সামাজিক যোগাযোগ মাধ্যমে মুরালিধরন কে অভিনন্দন জানিয়ে মোস্তাফিজুর রহমান জানিয়েছেন, “শুভ জন্মদিন ডানহাতি মুরালিধরন। এটি আমার জন্য অনেক সম্মানের, যে শেষে ম্যাচে আপনার নামে আমাকে ডাকা হয়েছিল।

শুভ জন্মদিন ডানহাতি মুরালিধরন। এটি আমার জন্য অনেক সম্মানের, যে শেষে ম্যাচে আপনার নামে আমাকে ডাকা হয়েছিল : মুস্তাফিজুর রহমান

Related Post