images 2023 01 25T005656.929

সাকিবের দল হেরে উল্টে গেল বিপিএলের পয়েন্ট টেবিল

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের ২৩ তম ম্যাচে আজ মিরপুরে টনটন উত্তেজনায় শেষ মুহূর্তে বরিশালকে ২ রানে হারিয়েছে সিলেট। বরিশালের বিপক্ষে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান সংগ্রহ করেছে সিলেট স্ট্রাইকার্স।

জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৭১ রান সংগ্রহ করে পর্যন্ত বরিশাল। এই জয়ের মধ্যদিয়ে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে মাশরাফীর সিলেট। অন্যদিকে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে সাকিবের বরিশাল। এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই

চাপে পড়ে সিলেট স্ট্রাইকার্স। ইনিংসের দ্বিতীয় ওভারেই টপ অর্ডারের তিন ব্যাটসম্যান জাকির হাসান ০, তৌহিদ হৃদয় ৪ এবং মুশফিকুর রহিম ০ রানে প্যাভিলিয়নে ফেরেন। বিধ্বংসী বোলিং করে ওই ওভারের তিনটি উইকেট তুলে নেন মোহাম্মদ ওয়াসিম।

তবে এরপরে ঘুরে দাঁড়ায় সিলেট। টম মুরসকে সাথে নিয়ে ৭১ বলে ৮১ রানের পার্টনারশীপ গড়ে তোলেন নাজমুল হোসেন শান্ত। ৩০ বলে ৪০ রান করে সাকিব আল হাসানের বলে প্যাভিলিয়নে ফেরেন টম মুরস। অন্য প্রান্ত থেকে ৪৮ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন শান্ত। ‌

তবে হাফ সেঞ্চুরি তুলে নেয়ার পর বিধ্বংসী রূপে খেলতে থাকেন নাজমুল হোসেন শান্ত এবং থিসারা পেরেরা। আজ ৬৬ বলে ১১টি চার এবং একটি ছক্কার সাহায্যে ৮৯ রান করে অপরাজিত থাকেন নাজমুল হোসেন শান্ত। ১৬ বলে ২১ রান করেন থিসেরা পেরেরা।

জবাবে ব্যাক করতে নেমে শুরুটা ভালই পেয়েছিল বরিশাল দুই উদ্বোধনী ব্যাটসম্যান এবং ইব্রাহিম জাদরান ৪.৫ ওভারে যোগ করেন ৪২ রান। ১৯ বলে চারটি ছক্কার সাহায্যে ৩১ রান করে প্যাভিলিয়নে ফেরেন সাইফ হাসান। এরপরই ৩ রান করে প্যাভিলিয়নে ফেলেন এনামুল হক বিজয়।