গেইলকে নিয়ে বড় তথ্য ফাঁস করলেন মহম্মদ শামি

গেইল নিয়ে বড় তথ্য ফাঁস করলেন পঞ্জাব কিংস তথা টিম ইন্ডিয়ার ফার্স্ট বোলার মহম্মদ শামি। তিনি জানিয়েছেন, ক্রিস গেইল নাকি হিন্দি ভাষায় কথা বলতে বেশ ভালোবাসেন। শামি আরও জানিয়েছেন, গেইল নাকি ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে হিন্দিতেই কথা বলার চেষ্টা করেন।

এক বেসরকারি চ্যানেলে সাক্ষাৎকার দিতে গিয়ে শামি গেইলের সম্পর্কে বেশ কিছু কথা বলেছেন। ক্রিস গেইলের ভূয়সী প্রশংসা করার পাশাপাশি গেইলের মেজাজ সম্পর্কেও বেশকিছু তথ্য জানিয়েছেন শামি। তিনি জানিয়েছেন, গেইল বেশ খোলা মনের মানুষ। গেইল সকলের সঙ্গেই মজা করতে ভালোবাসেন।

শামি জানিয়েছেন, ‘ক্রিস গেইল বেশির ভাগ সময় হিন্দিতে কথা বলতে চান। কখনও কখনও ইংরাজিতে কথা বলতে বলতেই হিন্দিতে কথা বলতে থাকেন। হিন্দিতে কথা বলতে বলতে গেইল সকলের সঙ্গে মজাও করেন।’ শামি আরও বলেন, ‘আমরা যেমন ভাবে হিন্দি গান গুনগুন করি, গেইলও ঠিক তেমনই হিন্দিতে কথা বলেন।

Advertisements
Advertisements

এর থেকেই বোঝা যায় গেইলের শেখার চেষ্টা অন্যদের থেকে অনেকেটাই আলাদা।’ শামির মতে, গেইল ভারতীয় সংস্কৃতিকে পচ্ছন্দ করেন ও ভালোবাসেন। তাই গেইল ভারতীয় সতীর্থদের থেকেই হিন্দি ভাষা শেখার চেষ্টা করেন।

শামি গেইল সম্পর্কে বলতে গিয়ে জানিয়েছেন, ‘গেইল দীর্ঘদিন ধরে বাইশ গজে দাপিয়ে বেড়াচ্ছেন। তাঁর অভিজ্ঞতার ঝুলি পরিপূর্ণ। তাঁর থেকে অনেক কিছুই শেখার আছে। গেইল মনের দিক থেকেও খুবই ভালো মানুষ।
বাইশগজের বাইরে গেইলের এই রূপ সকল ভারতীয় ক্রিকেট ভক্তকে অভিভূত করবে।’ শামির এই বক্তব্য গেইলের প্রতি ভারতীয়দের ভালোবাসা অনেকটাই বাড়িয়ে দেবে।

Related Post