Breaking: ম্যাচ ফিক্সিংয়ের দায়ে ৮ বছরের জন্য নিষিদ্ধ হলেন কলকাতা বোলিং কোচ !

৮ বছরের জন্য আইসিসি (ICC) ক্রিকেট থেকে নির্বাসিত করল হিথ স্ট্রিককে (Heath Streak)। জিম্বাবোয়ের প্রাক্তন অধিনায়ক এবং কলকাতা নাইট রাইডার্সের (KKR) প্রাক্তন বোলিং প্র’শিক্ষককে ম্যাচ গড়াপেটার জন্য এই নিদান দিল ক্রিকে’টের সর্বোচ্চ নিয়ামক সংস্থা।

স্ট্রিক, জিম্বাবোয়ের সর্বকালের সেরা ফাস্ট বোলার। ক্রিকেটকে সন্ন্যাস জানানোর পর থেকে স্ট্রিক জিম্বাবোয়ে ও তাঁর দেশের একাধিক ঘরোয়া দলের স’ঙ্গে যুক্ত ছিলেন।

২০১৭ থেকে ২০১৮ পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকে’টের পাশাপাশি আইপিএল (IPL), বিপিএল (BPL) ও আফগানিস্তান প্রিমিয়র লিগের (Afghanistan Premier League) স’ঙ্গেও যুক্ত ছিলেন স্ট্রিক।

৪৭ বছরের ক্রিকেটারের বিরু’দ্ধে আইসিসি-র দুর্নীতি দমনের একাধিক অ’ভিযোগ এনেছে। যা স্ট্রিক স্বীকার করে নিয়েছেন। দলের ভিতরের গো’পন তথ্য ফাঁ’স করা, অনৈ’তিক ভাবে উপহার নেওয়া এবং ত’দন্তে ইচ্ছাকৃত ভাবে দেরি করার মতো অ’ভিযোগে বি’দ্ধ স্ট্রিক।

আসিসি-র ব্যবস্থাপক অ্যালেক্স মা’র্শাল এক বিবৃতিতে জানিয়েছেন, “আইসিসি-র দুর্নীতি দমন শাখার শুনানিতে স্ট্রিক অ’ভিযোগ স্বীকার করে নিয়েছেন। ২০২৯ সালের ২৮ মা’র্চ থেকে তিনি আবার ক্রিকে’টে ফিরতে পারবেন।

হিথ স্ট্রিক অ’ভিজ্ঞ প্রাক্তন আন্তর্জাতিক ক্রিকেটার ও জাতীয় দলের কোচ। এমনকী একাধিক আইসিসি-র দুর্নীতি দমন সংক্রা’ন্ত সেশনে তিনি হাজির ছিলেন। এবং নিজের দায়িত্বের সম্বন্ধে তিনি যথেষ্ট ওয়াকিবহাল ছিলেন।
” মা’র্শাল আরও জানিয়েছেন যে, স্ট্রিক এরপরেও আইসিসি-র দুর্নীতি দমন সংক্রা’ন্ত বি’ষয়ক শিক্ষামূলক অনুষ্ঠানে তিনি সাহায্য় করবেন। যাঁর জন্য আইসিসি তাঁর কাছে কৃতজ্ঞ।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment