InCollage 20230121 124658146

চট্টগ্রাম পর্বে সাকিব নাসিরের ব্যাটে রানের দাপট

চলতি বিপিএলের অন্যতম আকর্ষণ ও সুপার স্টার হলেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ব্যাট হাতের বিধ্বংসী সাকিব নজর কেড়েছেন সবার। আলোচনায় তো তিনি বরাবরই থাকেন, বহুরূপীও তিনি আগে থেকেই। কিন্তু এমন রূপের সাকিবকে কেউ দেখেনি আগের আর।

এখন পর্যন্ত বিপিএলের সর্বোচ্চ রান শিকারীও তিনি। ৫ ইনিংসে তার সংগ্রহ ২৭৫ রান, গড়টাও আকাশ সমান, ৯১.৬৭। স্ট্রাইক রেট ২০০ ছুঁই ছুঁই, ১৯৬.৪৩। সাথে দারুণ নেতৃত্ব আর বল হাতে মাত্র ৬ ইকোনমিতে ৩ উইকেট, সাকিবকে রেখেছে আসর সেরার দৌঁড়ে।

বিপিএল সেরা না হলেও বিপিএলে যে সাকিব আল হাসানই সেরা, তা সবারই জানা। কিন্তু নাসির হোসেন! এবারের বিপিএলের বড় বিস্ময় তিনি। ব্যাটে-বলে দারুণ ছন্দে আছেন, প্রায় ৯০ গড়ে ২৬৯ রান নিয়ে নাসির আছেন সাকিবের পরেই, দ্বিতীয় স্থানে।

বল হাতেও আছেন সেরা চারে, এখন পর্যন্ত ৭ উইকেট শিকার করেছেন নাসির হোসেন। ফলে টুর্নামেন্ট সেরা দৌঁড়ে বলা যায় সাকিবের থেকেও এগিয়ে আছেন এই অলরাউন্ডার।

বিপিএলে বিদেশীদের মাঝে টপ পারফর্মার পাকিস্তানের ইফতেখার আহমেদ। অধিনায়ক সাকিবের সাথে পাল্লা দিয়েই ছুটছেন তিনি, ২৫৬ রান নিয়ে আছেন সেরা সংগ্রাহকের তালিকায় তৃতীয় স্থানে।

একটা শতকও তুলে নিয়েছেন ইফতেখার, বরিশালের পাঁচ জয়ের তিনটিতেই পেয়েছেন ম্যাচ সেরার পুরস্কার। গড়টা অবিশ্বাস্য, ১২৮। স্ট্রাইকরেটটাও স্বপ্নসম, ১৮১.৫৬। বল হাতেও ঝুলিতে আছে ১ উইকেট। সব মিলিয়ে বলাই যায়, সাকিব-নাসিরের সাথে বেশ প্রতিদ্বন্দ্বীতাই করছেন ইফতেখার।