নাসিরের ঢাকাকে ১৩ রানে হারালো সাকিবের উরতে থাকা বরিশাল

InCollage 20230121 022616580

বিপিএলের চট্টগ্রাম পর্বের শেষ ম্যাচে নাসিরের ঢাকাকে ১৩ রানে হারিয়েছে সাকিবের বরিশাল। অন্যদিকে, দিনের প্রথম ম্যাচে চট্টগ্রামের বিপক্ষে ৭ উইকেটের জয় পেয়েছে খুলনা। আগামী সোমবার (২৩ জানুয়ারি) দু’দিনের বিরতির পর আবারও ঢাকায় ফিরবে বিপিএলের নবম আসর।

টানা ৪ পরাজয়ে দেয়ালে পিঠ ঠেকে যাওয়া ঢাকার সামনে লক্ষ্য ছিল ১৭৪ রান। ওপেনিং জুটিতে ৪৬ এর পর ৫৯ রানে ৩ উইকেট হারায় ঢাকা। হাল ধরেন নাসির-মিথুন। ১৯তম ওভারে দু’জনেই যখন ৪৭ এ তখনই মো. ওয়াসিম বোল্ড করেন মিথুনকে। শেষ ৬ বলে ২৫ এর সমীকরণ মেলাতে ক্রিজে ছিলেন আরিফুল-নাসির জুটি। আবারও, ফিফটির দেখা পেলেও ১৩ রানের পরাজয় নিয়েই মাঠ ছাড়েন নাসির।

জয়ের ধারায় থাকা বরিশাল আগে ব্যাট করতে নেমে ১৭ রানের মধ্যে হারায় সাইফ হাসান ও এনামুল হক বিজয়কে। ৬৩ রানের মধ্যে ফেরেন চাতুরাঙ্গা ডি সিলভা ও মেহেদী মিরাজ। ভালো শুরু পেলেও ৩০ রানে ইনিংস থামে সাকিবের। তবে, ইফতেখার-রিয়াদ জুটির ৫৭ বলে অপরাজিত ৮৪ রানের পার্টনারশিপের সুবাদে ৫ উইকেটে ১৭৩ এর পুঁজি পায় বরিশাল।

বরিশালকে জবাব দিতে নেমে শুরুটা ভালোই করেছিল ঢাকা। দুই ওপেনার সৌম্য সরকার ও উসমান গণি মিলে যোগ করেন ৪৬ রান। ২ চার ও ৩ ছক্কায় ১৯ বলে ৩০ রান করে করিম জানাতের বলে উসমান ফিরলে ভেঙে যায় এ জুটি। অফ ফর্ম কাটাতে পারেননি সৌম্যও। ১৫ বলে ১৬ রান করে চাতুরঙ্গা ডি সিলভার বলে ক্যাচ তুলে দিয়ে আউট হয়ে যান তিনিও। এরপর, ৮ বলে ৩ রান করে রান আউট হন মোহাম্মদ ইমরান। ১৩ রানের ভেতর তিন উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় ঢাকা। সেখান থেকে ঢাকা ঘুরে দাঁড়ায় মোহাম্মদ মিথুন ও নাসির হোসেনের ব্যাটে।

তাদের ৮৯ রানের জুটি ভাঙে মোহাম্মদ মোহাম্মদ মিথুন বোল্ড হয়ে সাজঘরে ফেরত গেলে। ২ চার ও ৩ ছক্কায় ৩৮ বলে ৪৭ রান করে মোহাম্মদ ওয়াসিমের শিকার হন তিনি। এরপর নাসির ম্যাচের শেষ পর্যন্ত অপরাজিত থাকলেও জেতাতে পারেননি দলকে। ৩ চার ও ২ ছক্কায় ৩৬ বলে ৫৪ রান আসে তার ব্যাট থেকে।

You May Also Like