InCollage 20230119 182250174 QtpNQ2Ck6c

বিধ্বংসী ব্যাটিং করলেন নাসির; ম্যান অব দ্যা ম্যাচ হলেন যে ক্রিকেটার

টস হেরে আগে ব্যাট করে রিজওয়ান ও খুশদিল শাহ’র ব্যাটিং ঝড়ে নির্ধারিত ২০ ওভারে শেষে ১৮৪ রান স্কোর বোর্ড জড়ো করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারিয়ে বিপদে পড়ে ঢাকা। এর নাসির একাই লড়াই করলেও নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেটে ১৫১ রান তুলতে পারে ঢাকা। ফলে ৩৪ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ৪৪ বলে ৬৫ রানে করে নাসির ও ১৭ বলে ২৪ রান করে অপরাজিত থাকেন আরিফুল। ২৪ বলে ৬৪ রান করে ম্যাচ সেরা হয়েছেন খুশদিল শাহ।

ঢাকা ডমিনেটর্সের ইনিংসের বিবরণ:

১৮৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারলো না ঢাকার ব্যাটাররা। পাওয়ার প্লের মধ্যেই ২ উইকেট হারিয়ে ফেলেছে। সৌম্য সরকার ফিরেছেন শূন্য রানে। সৌম্যর দেখানো পথে হাঁটেন বাংলাদেশ বংশভূত রবিন দাস। তিনিও ফিরেন শূন্য রানে। আহমেদ শেহজাদ ভালো শুরুর পর বেশিক্ষণ ঠিকতে পারেনি। রান আউট হয়ে ১৭ বলে ১৯ রান ফিরেন তিনি। ওয়ানডে স্টাইলে ব্যাটিং করে মোসাদ্দেকের বলে ইমরুল হাতে ক্যাচ দিয়ে আউট হন মিঠুন। ৩৪ বলে ৩৬ রান করেন তিনি।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ইনিংস বিবরণ:

বিপিএলটা মোটেও ভালো যাচ্ছে না ইমরুল কায়সের। ভালো শুরু পাওয়ার পরও ইনিংস বড় করতে পারছেন না। আজকে ২৬ বলে ৩৩ রান করে নাসিরের বলে আউট হয়েছেন তিনি। বিপিএলের আগের দুই ম্যাচে লিটন কুমার দাসের স্কোর যথাক্রমে ২২ বলে ৪০ ও ৪২ বলে ৭০। তবে চট্টগ্রামে আজ ঢাকা ডমিনেটর্সের বিপক্ষে ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এই ওপেনার। তাঁকে একেবারে খালি হাতে ফিরিয়েছেন ঢাকার পেসার তাসকিন আহমেদ।

ইমরুল ও লিটনের পর বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি জনসন চার্লস। ১৯ বলে ২০ রান করেন তিনি। এরপর ব্যাটিংয়ে ঝড় তুলেন খুশদিল শাহ। ২৪ বলে ৬৪ রান করেন তিনি। আর ওপেনিংয়ে নেমে শেষ পর্যন্ত ব্যাটিং করে রিজওয়ান করেন ৪৭ বলে ৫৪ রান। আর জাকের আলি করেন ৩ বলে ৩ রা।

ঢাকার পক্ষে তাসকিন এদিন ৪ ওভারে সাড়ে ছয় ইকোনমিতে ২৬ রান দিয়ে ১ উইকেট নেন। এই পেসার ছাড়া বাকি সব বোলারই দেদারসে রান বিলোতে থাকেন।

প্রতিবেদন লেখার সময় কুমিল্লার স্কোর ২০ ওভারে ৩ উইকেটে ১৮০ রান। জাকের আলী ১৮ বলে ৫০ ও মোহাম্মদ রিজওয়ান ৩৮ বলে ৪৪ রানে ব্যাট করছেন।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স একাদশ : মোহাম্মদ রিজওয়ান, লিটন দাস, ইমরুল কায়েস, জনসন চার্লস, খুশদিল শাহ, জাকের আলী অনিক, মোসাদ্দেক হোসেন, হাসান আলী, তানভীর ইসলাম, আবু হায়দার রনি ও মুকিদুল ইসলাম।

ঢাকা ডমিনেটর্স একাদশ : নাসির হোসেন (অধিনায়ক), সৌম্য সরকার, আহমেদ শেহজাদ, মোহাম্মদ মিঠুন, রবিন দাস, আরিফুল হক, মোহাম্মদ ইমরান, জুবাইর হোসেন, আমির হামজা, তাসকিন আহমেদ ও মুক্তার আলী।