InCollage 20230116 180228658

শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে এক ম্যাচ আগেই বিশ্বকাপের সুপার সিক্সে বাংলাদেশ

নারী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ১০ রানে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে বাংলাদেশ। দারুণ এই জয়ে এক ম্যাচ হাতে রেখেই সুপার সিক্স নিশ্চিত করলো বাঘিনীরা।

সোমবার (১৬ জানুয়ারি) ‘গ্রুপ এ’ এর ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ-শ্রীলঙ্কা। দক্ষিণ আফ্রিকার বেনোনির উইলোমুর পার্কে বাংলাদেশ সময় দুপুরে শুরু হয় ম্যাচটি। টস হেরে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৬৫ রান করে প্রমিলারা। তাণ্ডব চালিয়ে হাফসেঞ্চুর তুলে নেয় আফিয়া প্রত্যাশা ও স্বার্ণা আক্তার।
জবাবে টাইগ্রেস বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ৪ উইকেট হারিয়ে ১৫৫ রান তুলতে সক্ষম হয় শ্রীলঙ্কা। লঙ্কান নারী দলের হয়ে সর্বোচ্চ ৬০ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক ভিষমি গুনারত্নে। এছাড়াও দেমি ভিহাঙ্গা করেন ৫৫ রান। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন মারুফা। এছাড়াও দিশা নেন ১ উইকেট।

ব্যাট করতে নেমে শুরু থেকেই লঙ্কান বোলারদের ওপর চড়াও হতে থাকে দুই ওপেনার প্রত্যাশা ও মিষ্টি শাহা। দলীয় ৭৫ রানে বিদায় নেয় প্রত্যাশা। তবে তার আগে ৪৩ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৫৩ রানের ঝড়ো ইনিংস খেলেন এই ব্যাটার। ১২তম ওভারের প্রথম বলেই নেত্রাঞ্জলির শিকার হন প্রত্যাশা।

একই ওভারের তৃতীয় বলে বিদায় নেন আরেক ওপেনার মিষ্টিও। রান আউট হয়ে দলীয় ৯৭ রানে সাজঘরে ফেরেন মিষ্টি। আউট হওয়ার আগে করেন ২৪ বলে ১৪ রান।

এরপর দিলারা আক্তার ও স্বর্ণা আক্তার মিলে জুটি গড়ে তুলেন ৮৬ রান। ২৭ বলে ৩ চার ও ১ ছক্কায় ৩৬ রানে অপরাজিত থাকেন দিলারা। আর ২৮ বলে ৩ চার ২ ছক্কায় অর্ধশতক পূর্ণ করেন স্বর্ণা। ৫০ রানে থাকেন অপরাজিত।

উল্লেখ্য, আগে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে হারায় দিশারা। কাজেই এ ম্যাচে লঙ্কান কিশোরীদের হারালে সুপার সিক্স নিশ্চিত হবে বাংলাদেশের।