InCollage 20230114 010713084 VqpgZtgo2J

রোনালদো-মেসিদের ম্যাচ কবে কখন কোথায়

চলতি জানুয়ারি মাসেই সৌদি আরব সফরে আসবে বিশ্বকাপ জয়ী লিওনেল মেসি, এছাড়াও আসছেন বিশ্বকাপের ফাইনাল খেলা কিলিয়ান এমবাপ্পে ও কোয়ার্টার ফাইনালে বিশ্বকাপ যাত্রা শেষ হওয়া নেইমার। পিএসজির বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে সৌদি ক্লাব আল নাসরে ও আল হিলালের সমন্বয়ে গড়া দল।

১৯ জানুয়ারি রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাওয়া ক্রিস্টিয়ানো রোনালদো বনাম মেসি-এমবাপ্পে-নেইমারদের প্রীতি ম্যাচটির একটি বিশেষ টিকিটের সর্বোচ্চ দাম উঠেছে সৌদি মুদ্রায় ৯৩ লাখ রিয়াল (বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৫ কোটি ৫৭ লাখ টাকা)।

এই ম্যাচের মধ্য দিয়েই সৌদি আরবের মাটিতে অভিষেক হবে রোনালদোর। সৌদি ন্যাশনাল প্ল্যাটফর্ম ফর চ্যারিটেবল ওয়ার্ক আয়োজিত ম্যাচটি খেলতে রিয়াদে আসবে মেসি-নেইমার-এমবাপ্পেদের পিএসজি। সৌদি আরবের দুই শীর্ষ ক্লাব আল হিলাল ও আল নাসরের তারকা খেলোয়াড়দের নিয়ে একটি নির্বাচিত একাদশের বিপক্ষে পিএসজি ম্যাচটি খেলবে।

রোনালদো-নেইমার-মেসি-এমবাপ্পেরা যে ম্যাচে খেলবেন, সেটি দেখতে টিকিটের চাহিদা তুঙ্গে থাকাই স্বাভাবিক। সৌদি আরবের একটি প্রযুক্তিভিত্তিক প্রতিষ্ঠান আজম টেক কোম্পানির স্বত্বাধিকারী মুহাম্মদ আল মুনাজেম এই ম্যাচের বিশেষ টিকিট কিনতে ৯৩ লাখ রিয়াল খরচ করতে রাজি আছেন। তিনি প্রতিশ্রুতি দিয়েছেন, টিকিট কিনতে পারলে তার প্রতিষ্ঠানের তৈরি বিভিন্ন ইলেকট্রনিক পণ্য এতিমদের মধ্যে বিনা মূল্যে বিতরণ করবেন।

বিশেষ এই টিকিটের জন্য নিলামের আয়োজন করা হয়েছিল। প্রথমে সেই টিকিট কিনতে ২৫ লাখ রিয়াল প্রস্তাব করেন সৌদি ব্যবসায়ী আবদুল আজিজ বাঘলেফ। এরপর তিনি দাম ৩০ লাখ রিয়ালে উন্নীত করেন।

তবে আরেক সৌদি ব্যবসায়ী সেই টিকিটের দাম নিয়ে যান ৭০ লাখ রিয়ালে। পরে সেটি আরও ২০ লাখ বাড়িয়ে ৯০ লাখে তুলে দেন। শেষ পর্যন্ত মুয়াজেম অঙ্কটা ৯৩ লাখে নিয়ে দাঁড় করান। ম্যাচের এক সপ্তাহ বাকি থাকতে এই দাম আরও ২৪ লাখ রিয়াল বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।