InCollage 20230113 225839466 tjLdD5yI4t

ফিফার বর্ষসেরা ফ্যানের দৌড়ে আর্জেন্টিনার সমর্থকরা নাকি ব্রাজিলের; কে এগিয়ে

৩৬ বছর পর বিশ্বকাপের সোনালি ট্রফির আক্ষেপ ঘুচেছে আর্জেন্টিনার। দলের এমন সাফল্যের নেপথ্য কারিগররা ভূষিত হচ্ছেন নানা পুরস্কার ও সম্মাননায়। ফিফার বর্ষসেরার দৌড়েও আর্জেন্টিনার জয়জয়কার। দলকে আকুণ্ঠ সমর্থন দেয়া আকাশী-সাদাদের সমর্থকরাও সেরা ফ্যানের মনোনয়ন পেলেন।

ফিফা দ্য বেস্ট ফুটবলারের মনোনয়ন পেয়েছেন আর্জেন্টিনার দুই ফুটবলার লিওনেল মেসি ও হুলিয়ান আলভারেজ। এছাড়া সেরা গোলরক্ষকের দৌড়ে আছে কাতার বিশ্বকাপে গোল্ডেন গ্লাভস জেতা এমিলিয়ানো মার্টিনেজের নাম। পাশাপাশি সেরা কোচের দৌড়েও প্রত্যাশিতভাবেই মনোনয়ন পেয়েছেন আলবিসেলেস্তে কোচ লিওনেল স্ক্যালোনি।

গেল ডিসেম্বর পর্যন্ত মরুর দেশ কাতারকে একখণ্ড আর্জেন্টিনা বললে হয়তো ভুল বলা হবে না। বিশ্বকাপের পুরোটা সময়ে মেসি-ডি মারিয়াদের সমর্থন জানাতে সুদূর আর্জেন্টিনা থেকে অনেকে কাতারে পাড়ি জমিয়েছেন।

এছাড়া বিশ্বকাপজয়ীদের ছাদখোলা বাসে করে বুয়েন্স আইরেসে রাজকীয় অভ্যর্থনা জানানো হয়। অনেক গণমাধ্যমের খবরে জানা গেছে, মেসিদের স্বাগত জানাতে ৫০ লাখেরও বেশি মানুষ জমায়েত হয়েছিল।

এমন সমর্থনের স্বীকৃতিস্বরূপ সেরা ফ্যানের মনোনয়নে উঠে এসেছে আর্জেন্টিনা সমর্থকদের নাম।

তবে সেরার দৌড়ে তাদের প্রতিদ্বন্দ্বিতা করতে হবে স্টেডিয়ামের গ্যালারি পরিচ্ছন্ন রাখা জাপানি সমর্থক এবং আব্দুল্লাহ আল সালিম, যিনি ৫৫ দিনে এক হাজার ছয়শ কিলোমিটার ভ্রমণ করে সৌদি আরবের জেদ্দা থেকে কাতারে গিয়েছিলেন।