ধোনি-কোহলি নন, জানলে অবাক হবেন ভারতের সবথেকে ধনী ক্রিকেটারের নাম

ভারতের সবথেকে ধনী ক্রিকেটারের নাম জানতে চান? যার সম্পত্তির পরিমাণ ধোনি-কোহলির থেকেও বেশি! তিনি হচ্ছেন আর্যমান বিড়লা। অবাক হচ্ছেন? কিন্তু এটাই সত্য কথা।

২৩ বছরের এই ক্রিকেটারের শিল্পপতি কুমার মঙ্গলম বিড়লার সন্তান। তাঁর সর্বমোট সম্পত্তির পরিমাণ প্রায় ৭০ হাজার কোটি টাকার সমান। ইচ্ছে করলেই বাবার কোম্পানিতে অন্যতম কর্ণধার হিসেবে নাম লেখাতে পারতেন। কিন্তু সেটা তিনি করেননি। নিজের পরিচয় তৈরির জন্য লড়ছেন আর্যমান। ক্রিকেটার হওয়ার স্বপ্নে বিভোর তিনি। প্রথম শ্রেণীর ক্রিকেটে মধ্যপ্রদেশের দলে নামও লিখিয়েছেন। শুধু তাই নয়, ভারতের ঘরোয়া লিগে মধ্যপ্রদেশের হয়ে শতরানও রয়েছে তাঁর।

ঘরোয়া ক্রিকেটে প্রথম শতরানের পর তিনি বলেছিলেন, ‘অনেকেই বলতে পারেন, আমি যে পরিবার থেকে উঠে এসেছি তাতে চাপ থাকাটাই স্বাভাবিক। লেগাসি তো থাকবেই, কিন্তু আমি সেটার বাইরে গিয়ে নিজের পরিচয় গড়তে চাই। ক্রিকেট খেলতে যখন মাঠে নামি, তখন পারিবারিক পরিচয় খুব একটা প্রভাব ফেলে না। দক্ষতা না থাকলে পারিবারিক পরিচয় দিয়ে রান করা সম্ভব নয়।’

এদিকে আগামীতে বাঁ-হাতি ব্যাটসম্যান আর্যমান বিড়লা ক্রিকেটীয় মঞ্চে নিজেকে অন্য পর্যায়ে মেলে ধরবেন বলে আশাবাদী বিড়লা পরিবার। তবে এই মুহূর্তে মানসিক অবসাদের কারণে ক্রিকেট থেকে কিছু দিনের বিরতিতে রয়েছেন তিনি। ২০১৮ আইপিএলে রাজস্থান রয়্যালস স্কোয়াডের সঙ্গেও যুক্ত ছিলেন আর্যমান বিড়লা।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment