২০২৩ এশিয়া কাপের গ্রুপ প্রকাশ; দেখেনিন বাংলাদেশের প্রতিপক্ষ যারা

InCollage 20230105 173618204 WDksMYjj7t

এশিয়া কাপের মঞ্চে আবারও একই গ্রুপে দুই চির প্রতিদ্বন্দ্বী ভারত এবং পাকিস্তান। ২০২২ এশিয়া কাপ টি-টোয়েন্টির মঞ্চে একই গ্রুপে ছিল রোহিত শর্মা এবং বাবর আজমের দল। আসন্ন ২০২৩ এশিয়া কাপের মঞ্চেও একই ভাগ্য বরণ করতে হচ্ছে দুই দলকে। যেখানে গ্রুপ পর্বে ভারতের কাছে হেরে যাওয়া পাকিস্তান প্রতিশোধ নিয়েছিল সুপার ফোর পর্বে।

আজ (৫ ডিসেম্বর) ২০২৩ এশিয়া কাপের দুটি গ্রুপ প্রকাশ করেছেন এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভাপতি জয় শাহ। যেখানে দেখা গেছে ছয় জাতির এই টুর্নামেন্টে তিনটি দলকে আলাদা করে দুটি গ্রুপে ভাগ করা হয়েছে।

গ্রুপ ‘এ’ তে দুই চির প্রতিদ্বন্দ্বী ভারত এবং পাকিস্তানের সঙ্গে খেলবে কোয়ালিফায়ার পর্ব পেরিয়ে আসা অন্য দল। অন্যদিকে গ্রুপ ‘বি’ তে জায়গা করে নিয়েছে শ্রীলঙ্কা, আফগানিস্তান এবং বাংলাদেশ। একই গ্রুপ ছিল ২০২২ এশিয়া টি-টোয়েন্টি কাপে। যেখানে কোয়ালিফায়ার পেরিয়ে ভারত-পাকিস্তানের সঙ্গে খেলেছিল হংকং।

এদিকে ২০২৩ এশিয়া কাপের স্বাগতিক দেশ এখনও পর্যন্ত নির্ধারণ করেনি এসিসি। এখনও পর্যন্ত চলতি বছরের সেপ্টেম্বরে অনুষ্ঠেয় এশিয়া কাপ আয়োজনের কথা রয়েছে পাকিস্তানের মাটিতে। তবে ভারত সেখানে খেলতে যাবে না, এমন দাবি বেশ আগে থেকে তুলে রেখেছে। ফলে সেখানে খেলা হওয়া নিয়ে সংশয় রয়েছে।

কেবল আয়োজক দেশ নয় টুর্নামেন্টের সূচীও এখনও নির্ধারণ করেনি এশিয়ান ক্রিকেট কাউন্সিল। এদিকে ওয়ানডে বিশ্বকাপের কথা মাথায় রেখে ৫০ ওভারের ফরম্যাটে হবে এবারের এশিয়া কাপ।

You May Also Like