বিপিএলে খেলা হচ্ছে না শাহিন আফ্রিদির

InCollage 20230103 134125005 eTWv00pT02

চোটের কারণে বিপিএলের আসন্ন মৌসুম থেকে ছিটকে গেলেন পাকিস্তানের পেসার শাহীন শাহ আফ্রিদি। লম্বা সময় ধরেই চোটে ভুগছেন শাহীন। সেই চোট থেকে সেরে উঠতে আরও বেশ কিছুদিন সময় লাগবে শাহীনের, সেজন্যই বিপিএলে খেলা হচ্ছে না তার। বিপিএলের এবারের মৌসুমে দর্শকদের মাঝে বেশ আলোচিত এক নাম ছিলেন শাহীন শাহ আফ্রিদি।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে বিপিএল খেলার কথা ছিল শাহীনের। বিশ্বের অন্যতম সেরা এই পেসারের গতিময় বোলিং দেখার অপেক্ষাতেই ছিলেন সকলে। তবে সব উত্তেজনায় জল ঢেলে দিল শাহীনের চোট। হাঁটুর চোটের কারণে ক্রিকেটের বাইরে থাকা শাহীনের মাঠে ফিরতে আরও বেশ কিছুদিন সময় লাগবে।

সেক্ষেত্রে বিপিএলে আর দেখা যাবে না তাকে। আজ (২ জানুয়ারি) চোট থেকে সেরে ওঠার জন্য পুনর্বাসন প্রক্রিয়া শুরু করবেন তিনি। একটি আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে এ বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। বিবৃতিটিতে বলা হয়েছে, ‘জাতীয় দলের মেডিকেল স্টাফের অধীনে করাচিতে আফ্রিদির পুনর্বাসন প্রক্রিয়া আজ থেকেই শুরু হবে।

শাহীনকে সর্বোচ্চ রকমের যত্নের সাথে দেখাশোনা করা হবে। মেডিকেল টিমের সদস্যরা তার উন্নতির বিষয়ে খবর রাখতে পারবেন এবং তার প্রত্যাবর্তনের পথ বের করতে পারবেন।’ ধারণা করা হচ্ছে ফেব্রুয়ারি-মার্চের দিকে পিএসএলের পরবর্তী মৌসুম দিয়ে মাঠে ফিরতে পারেন শাহীন।

সেক্ষেত্রে নিশ্চিতভাবেই বিপিএলে খেলতে পারবেন না তিনি। লম্বা সময় ধরেই চোটে ভুগছেন শাহীন। গত বছরের জুলাই থেকে শাহীনকে ভোগাচ্ছে হাঁটুর চোট। চোটের কারণে খেলতে পারেননি সর্বশেষ এশিয়া কাপেও। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে কিছুটা তড়িঘড়ি করেই খেলতে নামিয়ে দেওয়া হয় শাহীনকে। ফাইনাল ম্যাচে আবারও হানা দিয়েছিল চোট।

পুরো বোলিং কোটা পূরণ না করেই তাই মাঠ ছাড়তে হয়েছিল তাকে। এরপর ঘরের মাঠের দ্বিপাক্ষিক সিরিজগুলোও মিস করেছেন শাহীন। তবে খেলতে না পারলে দলের সাথে বেশ কয়েকটি সিরিজে সফর করেছেন তিনি।

ঘরের মাঠে চলমান সিরিজগুলোতে খেলার কিছুটা সম্ভাবনা জাগলেও বিশ্রাম এবং পুনর্বাসন প্রক্রিয়ার সময় বৃদ্ধি করার সিদ্ধান্ত নেন শাহীন এবং তার পরিবার। ফলে মাঠে আর ফেরা হয়নি শাহীন শাহ আফ্রিদির। মাঝে দিয়ে অবশ্য লাহোর, পেশোয়ার এবং করাচিতে বাণিজ্যিক কিছু কাজের জন্য ভ্রমণ করতে হয়েছে তাকে, কিন্তু খেলতে আর দেখা যায়নি।

You May Also Like