ডিআরএস ছাড়াই শুরু হচ্ছে বিপিএল; দেখেনিন দিনক্ষণ

InCollage 20230101 141808065

গত বছরের মতো এ বছরও বিপিএলের শুরুতে থাকছে না ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস)। তবে ডিআরএসের বিকল্প হিসেবে এডিশনাল ডিসিশন রিভিউ সিস্টেম (এডিআরএস) থাকবে বলে জানিয়েছেন বিসিবির বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্যসচিব ইসমাইল হায়দার মল্লিক।

পূর্ণাঙ্গ ডিআরএস থাকবে বিপিএলের এলিমিনেটর পর্ব থেকে। গত বিপিএলেও শুরুতে ছিল এডিআরএস, ডিআরএস যুক্ত হয় এলিমিনেটর পর্ব থেকে।

গতকাল মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বিপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠক শেষে ইসমাইল হায়দার মল্লিক বলেন, ‘এই সময় হক-আই আর ভার্চ্যুয়াল-আই প্রযুক্তি পাওয়া যাচ্ছে না। সাধারণত অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড থেকে ভার্চ্যুয়াল-আই আনা হয়। আর হক-আই আনলে তাদের আগে নিশ্চিত করতে হয়। সে কারণে পুরো ডিআরএস এলিমিনেটর ও ফাইনাল ম্যাচে পাব।’

৬ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া বাংলাদেশের একমাত্র ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের প্রাইজমানি এবার দ্বিগুণ হয়েছে। সর্বশেষ মৌসুমে বিপিএলের চ্যাম্পিয়ন দল পেয়েছিল ১ কোটি টাকা ও রানার্সআপ দল ৫০ লাখ টাকা। ‘চ্যাম্পিয়নের পুরস্কার আমরা ২ কোটি টাকা রেখেছি, রানার্সআপ ১ কোটি টাকা। সব মিলিয়ে প্রাইজমানি ৪ কোটি টাকার মতো থাকবে। ম্যান অব দ্য সিরিজ ১০ লাখ টাকা, সেরা বোলার, সেরা ব্যাটসম্যানকেও ভালো অঙ্কের অর্থ পুরস্কার দেওয়া হবে’—বলেছেন গভর্নিং কাউন্সিল সদস্যসচিব।

You May Also Like