আইপিএল খেলতে মুখিয়ে আছেন লিটন; একাদশে জায়গা হবে তো?

InCollage 20230101 131619929 KKUnAOcC1k

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলবেন লিটন দাস। কলকাতার ড্রেসিং রুমে থাকা বিশ্বমানের ক্রিকেটারদের কাছ থেকে শেখার জন্য মুখিয়ে আছেন তিনি।কলকাতার ড্রেসিং রুমে ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল বা নেদারল্যান্ডসের ডেভিড ভিসেদের মতো আগ্রাসী মনোভাবের ক্রিকেটারদের পাবেন লিটন।

এখানে থাকবেন আফগানিস্তানের রহমানউল্লাহ গুরবাজের মতো মারকুটে ব্যাটারও।এদের প্রত্যেকেই বিশ্বজুড়ে নিয়মিত ফ্র্যাঞ্চাইজি লিগে খেলে থাকেন। কাছ থেকে দেখে শিখে নিতে পারলে এদের ক্রিকেট দর্শন অনেক উপকারে আসবে লিটনের, এমনটাই বিশ্বাস তার।স্পোর্টস স্টারকে দেয়া সাক্ষাৎকারে লিটন বলেন, ‘আইপিএল অনেক বড় একটি প্লাটফর্ম। আপনি এখানে অনেক জমজমাট কিছু ম্যাচ খেলতে পারবেন।

বিশ্বের বড় বড় ক্রিকেটারের সঙ্গে ড্রেসিং রুম শেয়ার করাটা আমাকে দারুণভাবে সাহায্য করবে।”বড় বড় ক্রিকেটারদের সামনে থেকে আপনি যত জানবেন ততই তাদের চিন্তাভাবনা সম্পর্কে ধারণা পাবেন। এভাবে দুয়েকটি জিনিস অবশ্যই শিখবেন। আপনি যখন ওদের সঙ্গে আলোচনা করবেন তখন আপনার খেলায় উন্নতি আসবে। মানসিক দিক থেকেও আপনি লাভবান হবেন।’

কলকাতার ড্রেসিংরুমে স্বদেশী সাকিব আল হাসানকেও পাবেন লিটন। থাকছেন সুনীল নারিন, লকি ফার্গুসন, টিম সাউদির মতো বিশ্বের অন্যতম সেরা বোলাররাও। এ ছাড়া ভারতীয় ক্রিকেটারদের মধ্যে শ্রেয়াস আইয়ার, নিতিশ রানা, ভেঙ্কটেস আইয়ার, উমেশ যাদব ও বরুণ চক্রবর্তীদের পাবেন লিটন।টপ অর্ডার ব্যাটার হওয়ায় মূলত আগ্রাসী ব্যাটিংই আরও রপ্ত করতে চাইবেন লিটন।

তবে অন্যান্য সতীর্থদের অভিজ্ঞতাও দারুণ কাজে লাগবে তার।

You May Also Like