চমক দিয়ে বিপিএল ২০২৩ এর প্রাইজমানি ঘোষণা করলো বিসিবি

InCollage 20221231 215647550 3zmkWHFO1e

দরজায় কড়া নাড়ছে ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। আনুষ্ঠানিক ঘোষণা আগেই হয়ে গেছে। নতুন বছরের ৬ জানুয়ারি শুরু মাঠের খেলা। বিপিএলকে ঢেলে সাজাতে চেষ্টার কমতি নেই বিসিবির। বিপিএলে বাড়ছে প্রাইজমানির পরিমাণও। শিরোপার পাশাপাশি মোটা অঙ্কের প্রাইজমানি পাবে চ্যাম্পিয়ন দল। রানার্সআপ দলও পাবে কোটি টাকা। এছাড়া টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের জন্য মোটা অঙ্কের প্রাইজমানি রাখা হচ্ছে।

বিপিএলের নবম আসর ঘিরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কার্যালয়ে চলছে ব্যস্ততা। শনিবারও (৩১ ডিসেম্বর) চলেছে বৈঠক। মূলত বিপিএলকে আকর্ষণীয় করতেই টুর্নামেন্টের গর্ভানিং কাউন্সিলের এমন দৌঁড়ঝাপ।

আসছে বিপিএলে চ্যাম্পিয়ন দল প্রাইজমানি বাবদ পাবে ২ কোটি টাকা। আর রানার্সআপ দল পেতে যাচ্ছে ১ কোটি টাকা। শনিবার বৈঠক শেষে বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক জানান, “চ্যাম্পিয়ন দলের জন্য দুই কোটি টাকা রেখেছি আমরা, রানার্সআপ ১ কোটি। এভাবে সব মিলিয়ে আমাদের প্রাইজমানি ৪ কোটি টাকার মতো থাকবে।”

চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল ছাড়াও ভালো পারফর্ম করা ক্রিকেটাররাও মোটা অঙ্কের প্রাইজমানি পাবেন। এই প্রসঙ্গে মল্লিক জানান, “যেমন ধরেন, ম্যান অব দ্য টুর্নামেন্টের জন্য ১০ লাখ টাকা দেওয়ার চেষ্টা আছে। সেরা বোলার, সেরা ব্যাটারকেও হয়তো ভালো অ্যামাউন্ট দেওয়া। এইরকম প্রাইজমানি আমরা বাড়াচ্ছি।”

বিপিএলের সর্বশেষ আসরে টুর্নামেন্ট সেরার খেলোয়াড়ের প্রাইজমানি ছিল দুই হাজার ডলার। সেই হিসাবে এবার পারিশ্রমিক বাড়ছে প্রায় ৫ গুণ।

বিপিএল ইতিহাসে সবচেয়ে বেশি চার বার টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের খেতাব জেতার রেকর্ড সাকিব আল হাসানের। নবম আসরেও এই পুরস্কারের বড় দাবিদার তিনি।

You May Also Like