ক্রিকেটের বর্ষসেরা ওয়ানডে দলে ২ ভারতীয়, ১ বাংলাদেশী

InCollage 20221231 200927040 sRK2yN8M9B

২০২২ সালের ওয়ানডে ম্যাচগুলোর পারফরম্যান্স খতিয়ে দেখে সেরা পারফরমারদের নিয়ে বর্ষসেরা দল গড়েছে উইজডেন। এই দলে জায়গা পেয়েছেন বাংলাদেশের অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ।

এই বছর অলরাউন্ডার হিসেবে দারুণ সব পারফরম্যান্স করেছেন মিরাজ। বোলিংয়ে ২৮.২০ গড়ে ২৪টি উইকেট নেয়ার পাশাপাশি ব্যাট হাতে লোয়ার অর্ডারে নেমে ৬৬ গড়ে ৩৩০ রান করেছেন তিনি। আর এই পারফরম্যান্সের কারণেই এই একাদশে জায়গা পেয়েছেন বাংলাদেশের অন্যতম সেরা এই অলরাউন্ডার। এবারের এই একাদশে অস্ট্রেলিয়া, পাকিস্তান, ভারত, নিউজিল্যান্ড থেকে আছেন দুইজন করে ক্রিকেটার।

মিরাজ ছাড়া বাকি দুজন সাউথ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার। একাদশের সঙ্গে দ্বাদশ ব্যক্তি হিসেবে আছেন জিম্বাবুয়ের অলরাউন্ডার সিকান্দার রাজা। এই একাদশে জায়গা পেতে মিরাজের সঙ্গে কাগজে-কলমে প্রতিদ্বন্দ্বিতা হয়েছে রাজার। উইজডেন ডট কমের লেখকরা ২০২২ সালের পহেলা জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বরের ওয়ানডে পারফরম্যান্স আমলে নিয়ে দল গড়েছে।

উইজডেনের বর্ষসেরা ওয়ানডে দল- ট্রাভিস হেড (অস্ট্রেলিয়া), ইমাম উল হক (পাকিস্তান), বাবর আজম (পাকিস্তান, অধিনায়ক), শ্রেয়াস আইয়ার (ভারত), টম লাথাম (নিউজিল্যান্ড, উইকেটরক্ষক), র‍্যাসি ভ্যান ডার ডাসেন (সাউথ আফ্রিকা), মেহেদী হাসান মিরাজ (বাংলাদেশ), আলজারি জোসেফ (ওয়েস্ট ইন্ডিজ), মোহাম্মদ সিরাজ (ভারত), অ্যাডাম জাম্পা (অস্ট্রেলিয়া) ও ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড)।

You May Also Like