বর্ষসেরা ওয়ানডে একাদশ ঘোষণা; আছেন বাংলাদেশী ক্রিকেটার

InCollage 20221230 221854442 T3OHJyu636

শেষ হতে ২০২২ সাল নিজেকে স্মরণীয় করে রেখেছেন বাংলাদেশের তরুন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। ২০২২ সালে টেস্ট ও ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের জাতীয় দলের হয়ে ভক্তদের মনে দাগ কাটার মত পারফরম্যান্স করেছেন তিনি। যা সুবাদে ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকনইফোর বর্ষসেরা ওয়ানডে দলে সুযোগ পেয়েছেন বাংলাদেশ দলের এই অলরাউন্ডার।

চলতি ২০২২ সালের বর্ষসেরা ওয়ানডে একাদশ ঘোষণা করেছে জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকনইফোর। একাদশ হয়ে রয়েছে সর্বোচ্চ তিনজন ভারতের ক্রিকেটার। এছাড়াও নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়া রয়েছেন দুজন করে। বাংলাদেশ, পাকিস্তান, জিম্বাবুয়ে এবং ওয়েস্ট ইন্ডিজের রয়েছেন একজন করে ক্রিকেটার।

এদিকে দলের অধিনায়ক করা হয়েছে বাবর আজমকে। একাদশের ওপেনিংয়ে রয়েছেন ট্রাভিস হেড ও শুবমান গিল। তিন নম্বরে অধিনায়ক বাবর আজম। এরপর মিডল অর্ডারে শ্রেয়াস আইয়ার, টম লাথাম, সিকান্দার রাজা। একাদশে একমাত্র অলরাউন্ডার হিসেবে সুযোগ পেয়েছেন মেহেদী হাসান মিরাজ।

স্পিনার হিসেবে রয়েছেন অস্ট্রেলিয়া অ্যাডাম জাম্পা। আলজারি জোসেফ, মোহাম্মদ সিরাজ এবং ট্রেন্ট বোল্ট পেস অ্যাটাকের দায়িত্বে। এ বছর দুর্দান্ত সময় কাটিয়েছেন মেহেদী হাসান মিরাজ। ২০২২ সালে ওয়ানডে ক্রিকেটে ৬৬ ব্যাটিং গড়ে সংগ্রহ করেছেন মোট ৩৩০ রান। পাশাপাশি বল হাতে শিকার করেন ২৪টি উইকেট।

ইএসপিএন ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশ : ট্রাভিস হেড, শুবমান গিল, বাবর আজম (অধিনায়ক), শ্রেয়াস আইয়ার, টম লাথাম, সিকান্দার রাজা, মেহেদী হাসান মিরাজ, আলজারি জোসেফ, মোহাম্মদ সিরাজ, অ্যাডাম জাম্পা এবং ট্রেন্ট বোল্ট।

You May Also Like