মেসিকে আবারো বাংলাদেশ আনার পরিকল্পনা

images 2022 12 27T224503.392

আগামী বছর মার্চে বাংলাদেশে আসবেন আর্জেন্টিনার পররাষ্ট্র মন্ত্রী। এই বিষয়টি নিশ্চিত হয়েছে। আর্জেন্টিনা পররাষ্ট্র মন্ত্রীর সেই সফরে রাষ্ট্রীয় কূটনীতির সঙ্গে ক্রীড়া ক্ষেত্রেও আলোচনার সম্ভাবনা দেখছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

আজ জাতীয় ক্রীড়া পরিষদে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট নিয়ে সংবাদ সম্মেলন ছিল। সেই সংবাদ সম্মেলনে বিশ্বকাপ ফুটবল ও বাংলাদেশের উন্মাদনার বিষয় কথা বলেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, ‘বিশ্বকাপের মূল পর্বে অংশ না নেয়া দেশগুলোর মধ্যে সবচেয়ে আলোচিত ছিল বাংলাদেশ। আমাদের দর্শকদের জন্যই ছিল এই আলোচনা।’

বাংলাদেশে অসংখ্য আর্জেন্টাইন সমর্থক। বিশেষ করে লিওনেল মেসির খেলা তাদের সবাই দেখতে চান। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মার্চ মাসে সেই সম্ভাবনার আলো খানিকটা দেখছেন, ‘মার্চে প্রথমবারের মতো আর্জেন্টিনার পররাষ্ট্র মন্ত্রী বাংলাদেশে সফর করবেন। সেই সফরে বিভিন্ন বিষয়ে আলোচনার পাশাপাশি বিশেষ করে ফুটবল নিয়েও কথা হবে। মেসির বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা দলকে বাংলাদেশে আনার বিষয়টিও তুলে আনা হবে।’ আর্জেন্টিনাকে বাংলাদেশে আনার জন্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সর্বাত্মক সহযোগিতা করতে প্রস্তুত রয়েছে।

বাংলাদেশে আর্জেন্টিনা ও মেসি খেলে গিয়েছে ২০১১ সালে। ৬ সেপ্টেম্বর বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ ছিল নাইজেরিয়া। সেই সময় মেসির দল বিশ্ব চ্যাম্পিয়ন ছিল না। বিশ্ব চ্যাম্পিয়ন মেসিকে বাংলাদেশের ফুটবলপ্রেমীরা কাছ থেকে দেখার সুযোগ পাবে কিনা সেটার উত্তর সময় বলবে।

সুত্রঃ DhakaPost.com

You May Also Like