সবাইকে ভেলকি দেখিয়ে নতুন ক্লাবে রোনালদো

images 2022 12 27T224120.169

ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে সৌদি আরবের ক্লাব আল নাসেরের চুক্তিটা যেন এখন সময়ের ব্যাপার। ইউরোপের একাধিক সংবাদমাধ্যমের দেওয়া খবর বলছে, চুক্তির নানা দিক নিয়ে ঐকমত্যে আসার পর দুই পক্ষ নাকি স্বাস্থ্য পরীক্ষার তারিখও চূড়ান্ত করেছে। পাশাপাশি ক্লাব কর্তৃপক্ষ রোনালদোর থাকার জায়গাও নাকি ঠিক করে রেখেছে। স্বাস্থ্য পরীক্ষার পর জানুয়ারির শুরুতেই সম্পন্ন হবে চুক্তির আনুষ্ঠানিকতা।

গত গ্রীষ্মের দলবদলের শুরু থেকেই রোনালদোর ভবিষ্যৎ নিয়ে শোনা যাচ্ছিল নানা গুঞ্জন। নানা নাটকীয়তার পর অবশ্য শেষ পর্যন্ত ম্যানচেস্টার ইউনাইটেডেই থেকে যান রোনালদো। তবে সেই থাকাটা একেবারেই সুখের হয়নি। খেলা মাঠে গড়ানোর পর কোচ এরিক টেন হাগের পরিকল্পনায় রোনালদোর না থাকাটা স্পষ্ট হয়। বেশির ভাগ ম্যাচে তাঁকে বেঞ্চে বসেই কাটাতে হয়।

এমনকি বদলি হিসেবে মাঠে নামতে রাজি না হয়ে খেলা শেষ হওয়ার আগেই মাঠ ছেড়ে গিয়ে বিতর্কের জন্ম দেন ‘সিআর সেভেন’। এরপর বিশ্বকাপ শুরুর আগমুহূর্তে কোচ ও ক্লাব কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে ইউনাইটেড ছেড়ে যাওয়ার রাস্তাটা আরও প্রশস্ত করেন রোনালদো নিজেই। শেষ পর্যন্ত বিশ্বকাপ চলাকালেই মাঝমৌসুমে চুক্তি বাতিলের ঘোষণা দেয় দুই পক্ষ।

ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক ছেদের পর সবার চোখ ছিল রোনালদোর নতুন গন্তব্যের দিকে। এ সময় পর্তুগিজ মহাতারকার সৌদি ক্লাব আল নাসেরে যাওয়ার গুঞ্জনটাও আরও জোরালো হয়। এখন সেই গুঞ্জনই সত্যি হওয়ার পথে।

রোনালদো অবশ্য মৌসুমের শুরু থেকেই চেয়েছিলেন চ্যাম্পিয়নস লিগে খেলা কোনো ক্লাবে খেলতে। তবে চেষ্টা করেও শেষ পর্যন্ত নিজের জন্য কাঙ্ক্ষিত কোনো ক্লাব খুঁজে পাননি সাবেক রিয়াল মাদ্রিদ তারকা। অবশেষে সৌদি ক্লাবের দেওয়া অর্থনৈতিকভাবে লোভনীয় প্রস্তাবই হয়তো গ্রহণ করতে যাচ্ছেন রোনালদো।

জানা গেছে, সৌদি প্রো লিগের শীর্ষে থাকা আল নাসেরের কাছ থেকে প্রতিবছর ১৭৩ মিলিয়ন পাউন্ড পাবেন রোনালদো। এ ছাড়া চুক্তির অন্যান্য আনুষঙ্গিক বিষয়ের সঙ্গেও নাকি একমত পোষণ করেছেন ৩৭ বছর বয়সী এই ফরোয়ার্ড।

You May Also Like