InCollage 20221225 192910192 ceAwg1rY4r

সাকিব ভিরাট কিসের তর্ক?

কী হয়েছিল? শনিবার পড়ন্ত বিকেলে বাংলাদেশ অফস্পিনার মেহেদি হাসান মিরাজের বলে আউট হয়ে কেন বাংলাদেশের ক্রিকেটারদের সাথে বচসায় লিপ্ত হয়েছিলেন ভারতীয় ব্যাটিং সেনসেশন বিরাট কোহলি?

বাংলাদেশের লিটন দাস আর ভারতের মোহাম্মদ সিরাজ দুজনই দিনশেষে ওই বিষয়ে কিছু জানাতে পারেননি। তৃতীয় দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে তাদের জিজ্ঞেস করা হলে দুজনারই উত্তর ছিল- জানি না।

সিরাজ বলেন, আমি ‘আইস বাথ’ নিচ্ছিলাম। আর লিটনের উত্তর ছিল, আমি বলতে পারবো না আসলে কী ঘটেছিল।

তবে প্রেস বক্স থেকে পরিষ্কার দেখা গেছে, আউট হয়ে সাজঘরের দিকে কয়েক কদম এগিয়ে গিয়েও হঠাৎ থমকে দাঁড়ান কোহলি। এবং চোখে মুখে উত্তেজক অভিব্যক্তি এনে বাংলাদেশের ক্রিকেটারদের উদ্দেশ্যে কী যেন বলতে থাকেন!

বাংলাদেশের ক্রিকেটাররা তখন মিরাজকে সাথে নিয়ে উইকেট শিকারের উদযাপনে বিভোর। কোহলি কাকে উদ্দেশ্য করে কী বলছিলেন, সেটাও বোঝা যায়নি।

তবে দেখা গেছে, টাইগার অধিনায়ক সাকিব ছুটে গিয়ে কোহলিকে ঠাণ্ডা করার চেষ্টা করেন। তাকে বুঝিয়ে সুঝিয়ে পাঠান সাজঘরের দিকে।

সাকিব কী বলে বিরাটকে নিবৃত্ত করেছিলেন? আজ রোববার টেস্ট ম্যাচ শেষে সাংবাদিকদের সাথে কথা বলতে এসে সে প্রশ্নের মুখোমুখি হয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক।

সাকিবও পরিষ্কার করে বলতে পারলেন না, আসলে কেউ কিছু বলেছিলেন কিনা। টাইগার অধিনায়ক বলেন, ‘হয়তো ওকে (কোহলি) কেউ কিছু বলেছিল। তার কাছে ওটাই আমি শুনতে গিয়েছিলাম। জিজ্ঞেস করলাম। কিন্তু কেউ বলেনি যে, কে কী বলেছে।